শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

অনাদি রঞ্জন চাকমার হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে কুদুকছড়িতে পিসিপি’র বিক্ষোভ

রাঙামাটি : সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনী কর্তৃক সাবেক ইউপি মেম্বার  অনাদি রন্ঞ্জন চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারী বর্মা গংদের দ্রুত গ্রেপ্তার করার দাবিতে রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙ্গামাটি জেলা শাখা।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুর ২টায় বড় মহাপ্রুম উচ্চ বিদ্যালয় গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

পিসিপি রাঙামাটি জেলা শাখার সহ সাধারন সম্পাদক রিপন আলো চাকমার সঞ্চালনায়, জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম রাঙামাটি জেলার আহ্বায়ক ধর্মশিং চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলার সভাপতি কুহেলী চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, সেনা সৃষ্ট মুখোশ বাহিনীর দাগী সন্ত্রাসী তপন জ্যোতি চাকমা বর্মাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে বলেন, ক্যাপ্টেন গাজী হত্যার মামলাসহ বিভিন্ন মামলার আসামী হওয়া সত্ত্বেও সেনাবাহিনী ও প্রশাসন বর্মাকে গ্রেপ্তার না করে তাকে দিয়ে আবারো হত্যাকাণ্ড চালাচ্ছে। নিরীহ লোকজনকে হুমকি-ধামকিসহ, অপহরণ, জোরপূর্বক চাদা আদায়সহ নানা অপকর্ম সংঘটিত করতে সেনাবাহিনী সহযোগীতা দিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগনের ন্যায্য দাবি পূর্ণ স্বায়ত্তশাসনের আন্দোলনকে বাধগ্রস্ত করার জন্য বর্মা গংকে তোপ হিসেবে ব্যবহার করছে সেনাবাহিনী কায়েমী স্বার্থ উদ্ধার করতে যাচ্ছে।

বক্তারা অবিলম্বে অনাদি রঞ্জন চাকমার হত্যাকারী বর্মা-রনয়সহ তার সহযোগীদের গ্রেপ্তার করে শাস্তি দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *