বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

আগামীকাল সোমবার খাগড়াছড়ি জেলায় পিসিপি’র অর্ধদিবস সড়ক অবরোধের ডাক

Khagrachariখাগড়াছড়ি : দীঘিনালার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে বিনা উস্কানীতে সেনা-পুলিশের হামলার প্রতিবাদে ও মিছিল থেকে সেনাবাহিনী কর্তৃক আটক পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমা, সাধারণ সম্পাদক জীবন চাকমাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে এবং লংগদু উপজেলায় পাহাড়ি গ্রামে হামলা, লুটপাট, হত্যা ও ৩০০ বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামীকাল ৫ জুন ২০১৭ সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস সড়ক অবরোধের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আজ রবিবার (৪ জুন) বিকালে দীঘিনালায় তিন সংগঠনের মিছিলে সেনা-পুলিশের হামলার ঘটনা নিয়ে খাগড়াছড়ি জেলা সদরে পিসিপি’র খাগড়াছড়ি জেলা ও কেন্দ্রীয় কমিটির যৌথ এক জরুরী সভা থেকে এই কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জরুরী সভা উদ্ধৃত করে বলা হয়, এটা দিবালোকের মতো পরিষ্কার যে লংগদু উপজেলা সদরে সকালে সর্বদলীয় সমাবেশে লংগদু জোন কমান্ডার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বক্তব্য প্রদান করে। এছাড়া সমাবেশে রাঙামাটি জেলা পরিষদ এর সদস্য আবছার আলী, আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ বাঙ্গালী ছাত্র পরিষদ, সমঅধিকার আন্দোলনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তার কিছুক্ষণ পরে সাম্প্রদায়িক হামলার ঘটনা সংঘটিত হয়। সেনা-প্রশাসনের সহযোগিতা ছাড়া সেটলার বাঙ্গালীরা সাম্প্রদায়িক হামলা চালাতে পারতো না। প্রশাসনের ১৪৪ ধারা ঘোষণা হওয়ার পরও পাহাড়ি গ্রামে হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

প্রেস বিজ্ঞপ্তিতে অর্ধদিবস সড়ক অবরোধ কর্মসূচি সফল করার জন্য জেলার সকল যানবাহন (বাস, ট্রাক, মিনিবাস, জীপ, সিএনজি, মাহেন্দ্র, অটোরিক্সা) সমিতিকে যানবাহন বন্ধ রাখার জন্য আহ্বান জানানো হয়।

সড়ক অবরোধ চলাকালে এম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্র ও জরুরী ঔষধ সরবরাহকারী যান এবং সকল পরীক্ষার্থী  আওয়তামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.