শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

সমাজকর্মী আটকের প্রতিবাদে বৈসাবি র‌্যালি করবে না দিঘীনালা বৈসাবি উদযাপন কমিটি আটক ৪ ব্যক্তিকে অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান

Dighinala02
বৈসাবি উৎসবের প্রাক্কালে দিঘীনালায় ৪ সমাজকর্মী ও সাধারণ পেশাজীবিকে নিজ বাসা থেকে আটকের প্রতিবাদে দিঘীনালা সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটি বৈসাবি র‌্যালি, ফুল ভাসানোসহ সকল ধরণের উৎসব আয়োজনের আনুষ্ঠানিকতা থেকে বিরত থাকার ঘোষনা দিয়েছে। আজ ১১ এপ্রিল, ২০১৭(মঙ্গলবার) সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে দিঘীনালা সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটি এই ঘোষনা প্রদান করে।
বিজ্ঞপ্তিতে উদযাপন কমিটির পক্ষ থেকে আরো বলা হয়, দিঘনিালা থেকে সেনাবাহিনী যে ৪ জনকে আটক করেছে তারা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সমাজকর্মী এবং সাধারণ খেটেখাওয়া মানুষ। তাদের নামে কোনো গ্রেপ্তারি পরোয়ানা এবং মামলা ছিলনা। পেশাজীবি হিসেবে তাদের নানা লেনদেনের ব্যাপার স্যাপার রয়েছে। উক্ত লেনদেনের সূত্র ধরে প্রতিহিংসার বশবর্তী হয়ে তাদের বিরুদ্ধে নানা ধরণের মিথ্যা অভিযোগের সূত্র ধরে তাদের আটক করার পরে মিথ্যা মামলা দেয়া হয়েছে। বৈসাবি(বৈসু-সাংগ্রাই-বিজু) উৎসবের প্রাক্কালে তাদের আটক করার ঘটনা দিঘীনালাবাসীকে হতবাক ও যারপরনাই বিক্ষুব্ধ করে তুলেছে। তাদের আটককে আমরা স্বাভাবিকভাবেই মেনে নিতে পারছি না। বিনা অপরাধে এবং সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে তাদের গ্রেপ্তার করার মাধ্যমে দিঘীনালাবাসীকে আশ্চর্যান্বিত ও বিক্ষুব্ধ করেছে। তাই ক্ষোভ বিক্ষোভ প্রদর্শন ও প্রতিবাদ স্বরূপ আমরা বৈসাবি সংক্রান্ত যাবতীয় আনুষ্ঠানিক উৎসব, বৈসাবি উপলক্ষে আয়োজিত র‌্যালি, ফুল ভাসানো অনুষ্ঠান বাতিল করার ঘোষনা প্রদান করছি। প্রশাসনের যথাযথ কর্তৃপক্ষের প্রতি আমাদের আহ্বান ও দাবি, আটককৃত ৪ জনকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সাধারণ জনগণসহ সকলকে মিথ্যা মামলা দিয়ে যে কোনো ধরণের হয়রানী নির্যাতন অবিলম্বে বন্ধ করাব জন্য আমরা নিরাপত্তা বাহিনীসহ পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।
উল্লেখ্য, গত ০৭ এপ্রিল, ২০১৭(শুক্রবার) ভোর রাতে নিজ নিজ বাড়ি থেকে উক্ত ব্যক্তিদের সেনাবাহিনী আটক করে। আটককৃতদের নাম হলো- বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজকর্মী ধর্মজ্যোতি চাকমা, প্রজ্ঞানজ্যোতি চাকমা, অটোরিক্সা চালক বাপ্পী চাকমা ও বাবুছড়া গ্রামবাসী ও ব্যবসায়ী ইয়াকুব আলী।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.