আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে খাগড়াছড়িতে ভাষা শহীদদের প্রতি পিসিপি’র শ্রদ্ধা নিবেদন

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি ।। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ ২১ ফেব্রুয়ারি খাগড়াছড়ি জেলাসদরসহ বিভিন্ন উপজেলায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

আজ সকাল সাড়ে ৭টায় খাগড়াছড়ি শহরের মুক্তমঞ্চ এলাকায় একত্রিত হয় পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার নেতা-কর্মীরা। পরে জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার নেতৃত্বে পিসিপি’র শতাধিক নেতা-কর্মী “সকল জাতিসত্তার ভাষা-সংস্কৃতি, ইতিহাস সুরক্ষিত হোক! ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা” লেখা ব্যানার নিয়ে খালি পায়ে র‌্যালি সহকারে টাউন হল হয়ে জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন পিসিপি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক এলটন চাকমা, সাংগঠনিক সম্পদাক রুপেশ চাকমা, অর্থ সম্পাদক জহেল চাকমা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসীম চাকমা, খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শাখার সভাপতি রনেল চাকমা।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনার প্রাঙ্গন থেকে র‌্যালি বের করে। র‌্যালিটি মুক্তমঞ্চ এলাকায় এসে শেষ হয়।

এছাড়া একই স্লোগানে স্ব-স্ব শাখার ব্যানারে মহালছড়ি, পানছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষীছড়ি উপজেলা সদরগুলোতেও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে পিসিপি’র নেতা-কর্মীরা।

মহালছড়ি: সকল জাতিসত্তার ভাষা-সংস্কৃতি, ইতিহাস সুরক্ষিত হোক এই শ্লোগানে সকাল ৭টায়  মহালছড়ি উপজেলা সদরের বাবু পাড়া থেকে র‌্যালি সহকারে টাউনহল প্রাঙ্গনে উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন জানান পিসিপি মহালছড়ি উপজেলা শাখার নেতা-কর্মীরা। এসময় পিসিপি মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মেনন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের উপজেলা শাখার সভাপতি পিপি চাকমাসহ দেড় শতাধিক পিসিপি’র নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী, সমর্থক ও সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পানছড়ি: পানছড়িতে সকাল ৭টায় পানছড়ি উপজেলা সদর পোড়াবাড়ি থেকে খালি পায়ে হেঁটে উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পিসিপি পানছড়ি উপজেলা শাখার নেতা-কর্মীরা। এ সময় পিসিপি’র পানছড়ি উপজেলা শাখার সভাপতি জুয়েল চাকমা ও সাধারণ সম্পাদক সুকিরণ চাকমা,পানছড়ি কলেজ শাখার সভপাতি এডিশন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামে উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমাসহ অর্ধশত পিসিপি’র নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী, সমর্থক ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মাটিরাঙ্গা উপজেলা শাখা। সকাল পৌঁনে সকাল ৭টায় উপজেলা সদর মাটিরাঙ্গা পৌরসভা গেইট হতে খালী পায়ে হেঁটে উপজেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গনে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পিসিপি মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি নেপাল ত্রিপুরা ও অর্থ সম্পাদক শান্ত চাকমাসহ পিসিপি’র নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী, সমর্থক ও সাধারণ শিক্ষার্থীরা।

রামগড়: একুশের প্রথম প্রহর ১২:১৫টায় রামগড় উপজেলা শহদী মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এর রামগড় উপজেলা শাখার নেতাকর্মীরা। এ সময় পিসিপি রামগড় উপজেলা শাখার সহ-সভাপতি সুরেশ চাকমা, রামগড় সরকারি কলেজ শাখার সদস্য টিটু চাকমাসহ পিসিপি’র নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী, সমর্থক ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানিকছড়ি: ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখার নেতা-কর্মীরা। সকাল ৭টায় মানিকছড়ি উপজেলা সদর আমতলায় অবস্থিত উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান পিসিপি মানিকছড়ি উপজেলা শাখার সদস্য ও মানকছড়ি গিরী মৈত্রী কলেজ শাখার সাধারণ সম্পাদক মংশেপ্রু মারমা, কলেজ শাখার অর্থ সম্পাদক সতেজ চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামে উপজেলা শাখার সহ-সভাপতি রুমেন চাকমা। এসময় শতাধিক পিসিপি’র নেতা-কর্মী, শুভাকাঙ্ক্ষী, সমর্থক ও সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

লক্ষ্মীছড়ি : লক্ষ্মীছড়িতেও সকালে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শদীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে পিসিপি’র উপজেলা শাখার নেতা-কর্মীরা।

 

———————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.