নিরাপদ সড়কের দাবিতে

আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা ও আলোকচিত্রী শহিদুল আলমকে আটকের নিন্দায় তিন সংগঠন

0

ঢাকা : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগ-যুব লীগের যৌথ হামলা এবং এ আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণে আলোকচিত্রী শহিদুল আলমকে ডিবি কর্তৃক গতকাল রাতে বাসা থেকে তুলে নিয়ে আটকের তীব্র নিন্দা জানিয়েছে পার্বত্য চট্টগ্রামের আন্দোলনরত তিন সংগঠন।

আজ ৬ আগস্ট ২০১৮, সোমবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিনয়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরুপা চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা এ নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাধারণ শিক্ষার্থীদের নিরাপদ সড়ক দাবির আন্দোলন যৌক্তিক ও ন্যায়সঙ্গত। সরকার এ যৌক্তিক আন্দোলন দমনের উদ্দেশ্যে পুলিশ-ছাত্রলীগ, যুব লীগকে দিয়ে শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে। বিগত দুই দিনে হামলা চালিয়ে বহু শিক্ষার্থীকে জখম করা হয়েছে। ন্যায্য আন্দোলন দমনে সরকার এতই ফ্যাসিবাদী উন্মত্ত হয়েছে যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সামান্য সমালোচনার কারণেও আটক-গ্রেফতার করা হচ্ছে। আলোকচিত্রী শহিদুল আলমকেও একারণে আটক করা হয়েছে। এ আটক বাকস্বাধীনতার ওপর চরম আঘাত বলে নেতৃবন্দ মন্তব্য করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে শহিদুল আলমকে নিঃশর্ত মুক্তি এবং আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবি  মেনে নেয়ার জোর দাবি জানান।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More