আলুটিলায় বিশেষ পর্যটন জোন প্রতিষ্ঠার পরিকল্পনা বাতিলের দাবিতে অনলাইন পিটিশনের উদ্বোধন

0
0

jayonta-tripura-opening-online-signature-campaignখাগড়াছড়ি প্রতিনিধি : আলুটিলায় বিশেষ পর্যটন জোন প্রতিষ্ঠার পরিকল্পনা বাতিলের দাবিতে অনলাইন পিটিশনের উদ্বোধন করা হয়েছে। গত ৮ সেপ্টেম্বর ২০১৬ বৃহস্পতবিার আলুটিলা ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব জয়ন্ত ত্রিপুরা আলটিলা পাহাড়ে বসে নিজে স্বাক্ষর করে এই অনলাইন পিটিশনের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, সরকার প্রায় ৭০০ একর জমিতে বিশেষ পর্যটন জোন প্রতিষ্ঠার নামে আমাদের জমি কেড়ে নেয়ার ষড়যন্ত্র করছে। সরকারের এ পরিকল্পনা বাস্তবায়ন হলে আমরা দুই হাজারের অধিক ত্রিপুরা সম্প্রদায়ের লোকজন ভিটেমাটি, বাগান বাগিচা ও জুম চাষের জামি থেকে চিরতরে উচ্ছেদ হয়ে যাবো। তাই সরকারের এই প্রস্তাব কোনভাবেই মেনে নেয়া হবে না।

জীবন দিয়ে হলেও আলুটিলার ভূমি রক্ষা করতে হবে মন্তব্য করে তিনি বলেন, আমরা এই জমিতে যুগ যুগ ধরে বাস করে আসছি। আমাদের বাপদাদারা এখানে বাস করে মৃত্যুর পর এই মাটিতেই মিশে গেছেন। তাই এই জমি আমরা কীভাবে ছাড়বো?

আবার কোন কোন পরিবার ১৯৮০-৯০ দশকের রামগড়, তাইন্দং ইত্যাদি অঞ্চল থেকে সেনা-সেটলার হামলায় উচ্ছেদ হওয়ার পর আলুটিলায় এসে আশ্রয় নিয়েছেন বলে তিনি জানান।

জয়ন্ত ত্রপিুরা আলুটিলায় পর্যটন জোন প্রতিষ্ঠার পরিকল্পনা বাতিলের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর আবেদন জানান এবং বলেন, আমাদের উপকার করতে না পারলে না করেন, কিন্তু দোহাই যেন ক্ষতি না করেন। যে উন্নয়ন আমাদের মত গরীব মানুষকে উচ্ছেদ করে, ঘরছাড়া করে, সেই উন্নয়ন আমাদের দরকার নেই।

তিনি আলুটিলাবাসীকে উচ্ছেদ হওয়ার বিপদ থেকে বাঁচানোর জন্য পাহাড়ি, বাঙালি, ছাত্র, শিক্ষক, কৃষক, শ্রমিক, চাকুরিজীবী, গৃহিনী, লেখক, গবেষক, বুদ্ধিজীবী, সংস্কৃতি কর্মী, মানবাধিকার কর্মী, আইনজীবী, পরিবেশবাদী, রাজনৈতিক দলের নেতাকর্মী, সাধারণ নাগরিক সবার সহযোগিতা কামনা করেন এবং অনলাইন পিটিশনে স্বাক্ষর করার জন্য তাদের প্রতি সনির্বন্ধ অনুরোধ জানান।

www.alutilaresists.com– এ গিয়ে অতি সহজে পিটিশনটিতে স্বাক্ষর করা যাবে। এনরয়েড মোবাইল ফোন ব্যবহার করেও স্বাক্ষর করা যাবে।

———————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.