বুধবার, ২০ মার্চ, ২০১৯
সংবাদ শিরোনাম

ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমাকে গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকায় তিন সংগঠনের বিক্ষোভ

ঢাকা : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় নেতা আনন্দ প্রকাশ চাকমাকে মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

আজ শুক্রবার (০১ মার্চ ২০১৯) বেলা সাড়ে ৩টায় মুক্তিভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় ঘুরে প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয়য় যুগ্ম-সাধারন সম্পাদক বরুন চাকমা ও পিসিপি’র কেন্দ্রীয় কমিটির দপ্তর সস্পাদক রজেন্টু চাকমা।

বক্তারা ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমাকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তারের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার আদায়ের ন্যায়সঙ্গত আন্দোলনকে নস্যাত করে দেয়ার জন্যই একের পর এক ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকদের অন্যায়ভাবে গ্রেপ্তার, মিথ্যা-বানোয়াট মামলা দিয়ে জেলে প্রেরণ করে হয়রানি করা হচ্ছে। এই হয়রানি থেকে সাধারণ জনগণও রেহাই পাচ্ছে না। নেতা-কর্মীরা জেল থেকে মুক্তি পাওয়ার পরও জেল গেট থেকে তুলে নিয়ে গিয়ে মিথ্যা মামলা দিয়ে পূনরায় জেলে ঢুকানো হচ্ছে বলে বক্তারা অভিযোগ করেন।

বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে আরো বলেন, ইউপিডিএফ পার্বত্য চট্টগ্রামসহ দেশের নিপীড়িত-নির্যাতিত মানুষের মুক্তির জন্য আন্দোলন করে যাচ্ছে। নেতা-কর্মীদের গ্রেপ্তার করে, দমন-পীড়ন চালিয়ে ইউপিডিএফ-কে তার লক্ষ্য থেকে কখনো বিচ্যুত করা যাবে না।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে চলমান রাজনৈতিক দমন-পীড়নের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য দেশের সকল প্রগতিশীল শক্তির প্রতি আহ্বান জানান।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে আনন্দ প্রকাশ চাকমাসহ এ পর্যন্ত আটক সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, ঢাকায় চিকিৎসা করতে এলে গত ২৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ৭টার সময় শেরেবাংলা নগর এলাকার তার বড় মেয়ের সাব-লেটের বাসা থেকে র‌্যাব-২ এর একদল সদস্য অসুস্থ অবস্থায় ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমাকে গ্রেপ্তার করে। পরে তাঁকে আদালতে হাজির করে বিভিন্ন মিথ্যা মামলা থাকার অজুহাত দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। বর্তমানে তিনি জেলে বন্দী অবস্থায় রয়েছেন।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.