ইউপিডিএফ সংগঠককে খুনের প্রতিবাদে মঙ্গলবার রাঙামাটি জেলায় অর্ধদিবস সড়ক ও নৌ-পথ অবরোধ ঘোষণা

0
1

রাঙামাটি : সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী (জারগো দল)-এর সর্দার তপন জ্যোতি চাকমা বর্মার নেতৃত্বে একদল দুর্বৃত্ত কর্তৃক রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা এলাকায় ধামাই ছড়ার মৌনপাড়া নামক গ্রামে শুক্রবার দিবাগত রাতে ইউপিডিএফ’র স্থানীয় সংগঠক অনল বিকাশ চাকমা (লক্ষী)-কে ঘুম থেকে তুলে নিয়ে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’।

আজ শনিবার (১৬ ডিসেম্বর ২০১৭) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও ২নং নানিয়াচর ইউনিয়নের চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা ও সদস্য সচিব (সাবেক ইউপি সদস্য) সেন্টু চাকমা এই নিন্দা ও প্রতিবাদ জানান।

উক্ত ঘটনার প্রতিবাদে ও নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবিতে আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাঙামাটি জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।

সংবাদ মাধ্যমে প্রেরিত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গত ১৫ নভেম্বর খাগড়াছড়িতে সেনা-প্রশসানের পাহারায় গঠিত নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের সেদিন রাতে সেনা পাহারায় নানিয়াচরে এনে ছেড়ে দেয়ার পরদিন অর্থাৎ ১৬ নভেম্বর থেকে আজ অবধি এক মাস পর্যন্ত কিছু দুর্নীতিবাজ, প্রমোশন বাণিজ্যের ধান্ধাবাজ ও অসৎ সেনা কর্মকর্তার আশ্রয়-প্রশ্রয়ে থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সাধারণ জনগণ, নির্বাচিত জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে নানাভাবে হুমকি প্রদর্শন, অপহরণ ও হত্যার মাধ্যমে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ইতিমধ্যে সন্ত্রাসীরা বেশ কয়েকটি অপহরণ ও দু’টি হত্যাকা- সংঘটিত করেছে। অনেক নির্বাচিত জনপ্রতিনিধি মৃত্যুর হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছেন।

বিবৃতিতে তাঁরা আভিযোগ করে বলেন, নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা এক মাস ধরে সারা উপজেলাব্যাপী বেপরোয়া খুন-সন্ত্রাস-চাঁদাবাজী চালিয়ে আসলেও প্রশাসন তাঁদের বিরুদ্ধে কোন আইনি ব্যবস্থা গ্রহণ তো দূরের কথা বরং উল্টো আশ্রয়-প্রশ্রয় দিয়ে জামাই আদরে রেখেছে।

বিবৃতিতে তারা অবিলম্বে খুনী নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

সড়ক ও নৌপথ অবরোধ:
সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের বেপরোয়া খুন-সন্ত্রাস-চাঁদাবাজীর প্রতিবাদে এবং সাবেক ইউপি মেম্বার অনাদী রঞ্জন চাকমা ও ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমা’র খুনীদের গ্রেফতার ও মুখোশ সর্দার তপন জ্যোতি চাকমা বর্মা গং এর বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের দাবিতে ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’ আগামী মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাঙামাটি জেলায় অর্ধদিবস (সকাল ৬টা থেকে দুপুর ১২টা) সড়ক ও নৌ-পথ অবরোধের ডাক দিয়েছে।

অবরোধ সফল করতে সকল যানবাহন ও নৌ-যান মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের প্রতি ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।
—————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.