কমলছড়িতে তিন সংগঠনের সমাবেশের গাড়িতে সেনা মদদপুষ্ট সন্ত্রাসীদের হামলা, ৩ জনকে অপহরণ

0
1

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদরের স্বনির্ভরে সেনা সৃষ্ট ‘জারজ পার্টি’ তথা ‘নব্য মুখোশ বাহিনী’র বিরুদ্ধে পিসিপি, যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে যোগদান করতে জীপ গাড়িযোগে আসার পথে আজ শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে সদর উপজেলার কমলছড়িতে গাড়িতে থাকা লোকজনের উপর হামলা চালিয়েছে জেএসএস-এমএন লারমা পন্থী ও সেনা-সৃষ্ট ‘জারজ পার্টির’ একটি যৌথ সন্ত্রাসী দল। মান্যা চাকমা ও শিপলু-এর নেতৃত্বে ২০-২২ জন সন্ত্রাসী এ হামলা চালায়।

সন্ত্রাসীরা সমাবেশে অংশ নিতে যাওয়া লোকজনের উপর লাঠিসোটা দিয়ে হামলা চালালে এক পর্যায়ে জনতা তাদের প্রতিরোধ করে এবং ধাওয়া করে। এর কিছুক্ষণ পর আবারো জেএসএস-এমএন লারমাপন্থী দুর্বৃত্তরা অস্ত্রসহ সেখানে উপস্থিত হয় এবং অস্ত্র তাক করে লোকজনকে ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নেমে যেতে বাধ্য করে। ভূয়াছড়ি ও বেতছড়ি দোর এলাকা থেকে এসব লোকজন সমাবেশে আসছিলেন।

এর আগে জেএসএস-এমএন লারমাপন্থী অনিক চাকমা’র নেতৃত্বে একদল সন্ত্রাসী ইটছড়িতে তিন সংগঠনের সমাবেশে আসতে লোকজনকে বাধা দেয় এবং লোকজনকে গাড়ি থেকে জোরপূর্বক নামিয়ে দেয়। এছাড়া তারা বেতছড়ি খ্রিষ্টান পাড়া কার্বারীকে মোবাইলে ফোন করে সমাবেশে যাওয়া যাবে না বলে জানিয়ে দেয়।

এদিকে, ঠিক এ সময় ইউপিডিএফ সদস্য উপ ত্রিপুরা ও গরিক্ক চাকমা পানছড়ি থেকে একটি মোটর সাইকেল যোগে রাঙামাটির নান্যাচরে যাচ্ছিলেন। তারা কমলছড়িতে পৌছলে সন্ত্রাসীরা তাদের আটকায় এবং লাঠিসোটা দিয়ে সাংঘাতিকভাবে মারধর করে। হামলাকারীরা পরে তাদেরকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এর আগে একইভাবে হরিণাথ পাড়া থেকে জেএসএস-এমএন লারমাপন্থী কমল, ডিকু’র নেতৃত্বে ১০-১২ জনের একদল সন্ত্রাসী জ্ঞানেন্দ চাকমা নামে অপর এক ইউপিডিএফ সমর্থককেও অপহরণ করেছে সন্ত্রাসীরা।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি ইউনিটের সংগঠক মাইকেল চাকমা সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে সমাবেশে যোগ দিতে আসা লোকজনের উপর হামলা ও তিন কর্মী-সমর্থককে অপহরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি অবিলম্বে অপহৃতদের উদ্ধার ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি করেছেন।
——————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.