কল্পনা চাকমা অপহরণ মামলা: তদন্ত প্রতিবেদন জমার সময় আরো বাড়ল

0

সিএইচটিনিউজ.কম
হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা অপহরণের ঘটনার তদন্ত প্রতিবেদন জমাদানের সময় আরো এক মাস বাড়িয়েছেন রাঙ্গামাটি দায়রা জজ আদালত। গতকাল Kalpana chakma2বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা রাঙ্গামাটি পুলিশ সুপার আমেনা বেগমের পক্ষে কোর্ট পুলিশ পরিদর্শক মো. আবুল কালাম রাঙ্গামাটির সিনিয়র বিচারিক হাকিম মো. রোকন উদ্দিন কবিরের আদালতে সময় বাড়ানোর আবেদন করলে আদালত আবেদন মঞ্জুর করে আগামী ২৫ নভেম্বর তদন্ত প্রতিবেদন জমা দেয়ার আদেশ দেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালে ১২ জুন গভীর রাতে রাঙ্গামাটির বাঘাইছড়ি নিউ লাল্যাঘোনার নিজ বাড়ি থেকে কল্পনা চাকমাকে অপহরণ করা হয়। এই আলোচিত ঘটনার পর দিন ১৩ জুন বাঘাইছড়ি থানায় মামলা করেন কল্পনা চাকমার বড় ভাই কালিন্দী কুমার চাকমা। অপহরণের পর থেকে মামলার বাদী ও পাহাড়ি সংগঠনগুলো অপহরণের জন্য এক সেনা কর্মকর্তা লে: ফেরদৌস ও তিনজন ভিডিপি সদস্যকে দায়ী করে এলেও দীর্ঘ ১৮ বছরের একাধিক তদন্ত প্রতিবেদনে অভিযুক্তদের নাম না আসায় ঘটনার সুষ্ঠু তদন্ত জানিয়ে নারাজি আবেদন দিয়ে যাচ্ছেন মামলার বাদী।

এ অবস্থায় গত বছর ১২ জানুয়ারি সিআইডি তদন্ত প্রতিবেদন রাঙ্গামাটির মুখ্য বিচারিক হাকিমের আদালতে জমা দিলে মামলার বাদী নারাজি আবেদন করে বিচার বিভাগীয় তদন্ত দাবি করলে বিজ্ঞ আদালত ১৬ জানুয়ারি রাঙ্গামাটি পুলিশ সুপার আমেনা বেগমকে পুনঃতদন্তের আদেশ দেন।

সূত্র: মানবকণ্ঠ
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More