কাউন্সিল ও সমাবেশে প্রশাসনের বাধার প্রতিবাদে কুদুকছড়িতে তিন নারী সংগঠনের বিক্ষোভ

0

কুদুকছড়ি (রাঙামাটি) : গতকাল (১৭ অক্টোবর) তিন নারী সংগঠনের পূর্ব নির্ধারিত কাউন্সিল ও নারী সমাবেশ আয়োজনে প্রশাসনের বাধাদানের প্রতিবাদে বুধবার (১৮ অক্টোবর) বিকালে রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, হিল উইমেন্স ফেডারেশন ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।

“সংবিধান স্বীকৃত অধিকার ও সভা সমাবেশের অধিকার করে নেওয়া চলবে না” এই শ্লোগানে বিক্ষোভ মিছিল পরবর্তী আয়োজিত প্রতিবাদ সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা শাখার নবগঠিত কমিটির সভাপতি কুহেলি চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা, পিসিপি’র জেলা কমিটির সভাপতি কুনেন্টু চাকমা এবং পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের রাঙামাটি জেলা শাখার নতুন কমিটির সাধারণ সম্পাদক শান্তনা খীসা (কার্বারী) প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গতকাল (১৭ অক্টোবর ) বিভিন্ন অজুহাতে তিন নারী সংগঠনের নির্ধারিত যৌথ কাউন্সিল ও  নারী সমাবেশের ওপর প্রশাসন বাধা প্রদান করে। এর মাধ্যমে প্রমাণ হয় যে, ফ্যাসিস্ট ক্ষমতাসীন সরকার ফ্যাসিবাদী কায়দায় জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে চলেছে। সম্প্রতি ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের আয়োজিত শান্তিপূর্ণ গণতান্ত্রিক সভা-সমাবেশে সেনা-পুলিশের হামলা, ধরপাকড় ও নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। 

বক্তারা হুশিঁয়ারী উচ্চারণ করে বলেন, সরকার ও প্রশাসনের নানা ষড়যন্ত্র ও নিপীড়ন-নির্যাতন পার্বত্য চট্টগ্রামের ছাত্র-যুব-নারী-জনতা বরদাস্ত করবেনা।

অত্যাচার-নির্যাতন করে ন্যায় সংগত আন্দোলন দমন করা যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বক্তারা ফ্যাসিস্ট সরকারের সকল ধরনের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ও প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।
————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More