বুধবার, ২০ মার্চ, ২০১৯
সংবাদ শিরোনাম

কারামুক্ত এন্টি চাকমাকে সংবর্ধনা দিয়েছে ৩ সংগঠন

ঢাকা : জেল থেকে মুক্তির পর এইচডব্লিউএফের সদস্য এন্টি চাকমাকে আজ ১৩ জানুয়ারি সংবর্ধনা দিয়েছে ৩ গণতান্ত্রিক সংগঠন। জাতীয় মুক্তি কাউন্সিল কার্যালয়ে হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ),পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)-এর পক্ষ থেকে এ সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানের শুরুতে কারামুক্ত এইচডব্লিউএফ-এর সদস্য এন্টি চাকমাকে ৩ সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা দেয়া হয়।

এন্টি চাকমা ফুলেল শুভেচ্ছা গ্রহনের পর তাঁর গ্রেফতার ও প্রায় ১ মাস কারাভোগের অভিজ্ঞতার কথা উপস্থিত সবার সমানে তুলে ধরেন।

তিনি বলেন, এ সংবর্ধনার মাধ্যমে সহযোদ্ধারা আমার কাঁধে অনেক বেশি দায় চাপিয়ে দিয়েছেন। আজ থেকে সমাজ পরিবর্তন ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের প্রতি দায়িত্ব ও কর্তব্য আগের চাইতে আরও অনেক বেড়ে গেলো।

এসময় তিনি বলেন, গত ২৮ নভেম্বর ইউপিডিএফ মনোনীত স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী নুতন কুমার চাকমার পক্ষে মনোনয়নপত্র জমা দিয়ে খাগড়াছড়ি সদর উপজেলার ইউএনও’র কার্যালয় থেকে ফেরার পথে তাঁকেসহ পিসিপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাক অমল ত্রিপুরাকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়।

থানায় নেয়ার পর পুলিশের ভাষ্য ছিল, ‘আমাদের হাত-পা বাঁধা। উপরের নির্দেশে এটা করতে হয়েছে।’ কোর্টে নেয়ার পর বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন নানান জিজ্ঞাসাবাদ করে মানসিক নির্যাতন করেছে। রিমান্ডের ভয় দেখানো হয়েছে।
তিনি সংগঠনে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, জেলে গিয়ে অনেক অভিজ্ঞতা হয়েছে, শত অসুবিধা ও প্রতিকূলতার মধ্যেও মন ভাঙেনি বরং কাজ করার প্রত্যয় ও উৎসাহ বেড়েছে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে দেশ স্বাধীন হওয়ার পর থেকে অবর্ণনীয় রাষ্ট্রীয় নিপীড়ন-নির্যাতন চলছে। শত দমন-নিপীড়ন-নির্যাতন ও জেল-জুলুম মামলা-হামলার পরও ইউপিডিএফ-এর নেতৃত্বে সংগ্রাম জারি রয়েছে। শাসকগোষ্ঠী যতই দমন-পীড়ন-নির্যাতন চালাবে ততই এ সংগ্রাম আরো তীব্র থেকে তীব্রতর হবে বলে মন্তব্য করেন।
হিল উইমেন্স ফেডারেশন-এর সভাপতি নিরূপা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় সাধারন সম্পাদক সুনয়ন চাকমা, ডিওয়াইএফ’র কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক বরুন চাকমা, ইউপিডিএফ-এর সংগঠক প্রতীম চাকমা প্রমূখ।
সভা পরিচালনা করেন পাহাড়ি ছাত্র পরিষদের ঢাকা শাখার সহ-সভাপতি শুভাশীষ চাকমা।
এ সময় পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমা ও সাবেক সভাপতি বিনয়ন চাকমাসহ পিসিপি এইচডব্লিউএফের নেতা -কর্মীরা উপস্থিত ছিলেন।
———————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.