কুদুকছড়িতে সেনাবাহিনী কর্তৃক ক্লাবের তালা ভেঙে কম্পিউটারসহ জিনিসপত্র লুটের অভিযোগ

0
1

Rangamati2রাঙামাটি প্রতিনিধি ॥ রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি ইউনিয়নের কুদুকছড়ি উপর পাড়ায় (আবাসিক) সেনাবাহিনী কর্তৃক ‘ধারপাত্তি ক্লাব’ নামে একটি সামাজিক ক্লাবে দরজার তালা ভেঙে ঢুকে কম্পিউটারসহ বিভিন্ন জিনিসপত্র লুটের অভিযোগ পাওয়া গেছে। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা শুক্রবার (২৬ আগস্ট) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এ অভিযোগ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

স্থানীয় লোকজন ও অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর আনুমানিক দেড়টার দিকে নান্যাচর জোনের মেজর শামীম(৭ বীর) এর নেতৃত্বে একদল সেনা সদস্য কুদুকছড়ি উপর পাড়ায়(আবাসিক) হানা দিয়ে গ্রামাবাসীদের গড়ে তোলা সামাজিক ক্লাব ‘ধারপাত্তি ক্লাবে’ দরজার তালাভেঙে ঢুকে একটি ডেস্কটপ কম্পিউটার, একটি মনিটর, একটি ইউপিএস, মাল্টিপ্লাগসহ কম্পিউটারে ব্যবহৃত অন্যান্য সরঞ্জাম, কাজী নজরুল ইসলামসহ মনীষিদের ছবি, বাংলাদেশের মানচিত্রসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ সময় সেনারা ক্লাবে থাকা চেয়ার-টেবিলসহ অন্যান্য জিনিসপত্র ক্লাবের বাইরে ছড়িয়ে-ছিটিয়ে দেয়। সেনারা ক্লাবের পার্শ্ববর্তী জয়দ্বীপ দেওয়ানের বাড়িতে ঢুকে তন্নতন্ন করে তল্লাশি চালিয়ে জিনিসপত্র সম্পূর্ণ তছনছ করে দেয়। দীর্ঘক্ষণ ধরে সেনারা এই তাণ্ডবলীলা চালায়।

বিবৃতিতে সচল চাকমা বলেন, একটি তালাবদ্ধ ঘরে কারোর অনুমতি ব্যতীত তালাভেঙে ঢুকে জিনিসপত্র নিয়ে যাওয়া ডাকাতির ঘটনা ছাড়া আর কিছুই নয়। সেনাবাহিনীর কাছ থেকে জনগণ এ ধরনের ন্যাক্কারজনক কাজ কিছুতেই আশা করে না।

বিবৃতিতে তিনি অবিলম্বে লুণ্ঠিত মালামাল ফেরতদানসহ উক্ত ঘটনায় জড়িত সেনা সদস্যদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।
————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.