খাগড়াছড়িতে কলেজ ছাত্রী ইতি চাকমাকে হত্যার প্রতিবাদে কুদুকছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

0

IMG_1085

রাঙামাটি: খাগড়াছড়ি পৌর এলাকার আরামবাগে নিজ কক্ষে ঢুকে খাগড়াছড়ি সরকারী কলেজের এইচএসসি পরিক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) রাঙামাটি জেলা কমিটি।

আজ বুধবার (১ মার্চ ২০১৭) বড় মহাপূরুম উচ্চ বিদ্যালয় গেইট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ শেষে পূনরায় একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা শাখার আহ্বায়ক ধর্মশিং চাকমার সভাপতিত্বে ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি নিকন চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি রাঙামাটি জেলা সভাপতি কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন এর কেন্দ্রীয় সদস্য মন্টি চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সাধারণ সম্পাদক কাজলি ত্রিপুরা ও রামহরি পাড়ার মহিলা কার্বারী শান্তনা চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, নিজ কক্ষে ঢুকে ইতি চাকমাকে গলা কেটে হত্যা একটি নিছক ঘটনা নয়, এটি একটি পূর্ব পরিকল্পিত হত্যাকান্ড। তাঁরা এ হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইতি চাকমাকে হত্যার রহস্য দ্রুত উন্মোচন করে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবি করেন। বক্তারা ছাত্র ও নারী সমাজকে আরো সজাগ থেকে কাজ করার আহ্বান জানান।

হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সদস্য মন্টি চাকমা তার বক্তব্যে অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে কল্পনা চাকমা অপহরণ, তুমাচিং, সবিতা চাকমা এবং কুমিল্লা সেনানিবাস এলাকায় তনুকে ধর্ষণের পর হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়াতে পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী নির্যাতন, ধর্ষণ, খুন, গুম ইত্যাদি ক্রমেই বেড়ে চলেছে। তিনি এসব হত্যাকান্ডের বিচারসহ খাগড়াছড়িতে এইচএসসি পরিক্ষার্থী ইতি চাকমাকে হত্যার ঘটনা সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবি জানান।

উল্লেখ্য, গত সোমবার খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগরের আরামবাগ নামক স্থানে নিজ বোনের জামাই অটল চাকমার ভাড়া বাসায় ঢুকে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে গলাকেটে হত্যা করে খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী ইতি চাকমাকে।
———————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More