শোক সংবাদ

খাগড়াছড়িতে টমটমের ধাক্কায় আহত হয়ে মৃত্যুর কাছে হেরে গেলো মেধাবী ছাত্র সুজেশ চাকমা

0
0

shokখাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়িতে টমটমের (ব্যাটারিচালিত অটোরিক্সা) ধাক্কায় আহত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হেরে গেলো খাগড়াছড়ি সরকারি কলেজের ডিগ্রী ২য় বর্ষের মেধাবি ছাত্র সুজেশ চাকমা। তিনি ডিগ্রী ২য় বর্ষের ফাইনাল পরীক্ষা দিচ্ছিলেন।

নিহত সুজেশ চাকমা পানছড়ির হারুবিল গ্রামের নব রঞ্জন চাকমার ছেলে। দুই ভাই বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

জানা যায়, গত ১২ অক্টোবর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় খাগড়াছড়ি সদরের নারাঙহিয়া রেডস্কোয়ার এলাকায় রাস্তা পারাপারের সময় উপজেলা থেকে স্বনির্ভরগামী একটি টমটম তাকে ধাক্কা দিলে মাথায় প্রচণ্ড আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন সুজেশ। পরে তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে প্রথমে লাইফ কেয়ার ক্লিনিকে এবং পরে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে কর্তব্যরত ডাক্তাররা তাঁকে চট্টগ্রামে রেফার করেন। চট্টগ্রামে সার্জিস্কোপ হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্ট দিয়ে নিবিড় পর্যবেক্ষণে থাকার পর গত রাত ১২:০৫টার দিকে তার মৃত্যু হয়। এরপর রাতে তাকে এ্যাম্বুলেন্সে করে পানছড়ি হারুবিলের নিজ বাড়িতে নিয়ে আসা হয়।

# সুজেশ চাকমা। ছবিটি তাঁর ফেসবুক আইডি থেকে নেয়া।
# সুজেশ চাকমা। ছবিটি তাঁর ফেসবুক আইডি থেকে নেওয়া।

সুজেশ চাকমা স্বভাবে যেমন ভদ্র, নম্র ছিলেন, তেমনি ছিলেন মেধাবি। জাতীয় অস্তিত্ব রক্ষার সংগ্রামেও তিনি ছিলেন একনিষ্ট সমর্থক। আলুটিলায় পর্যটন জোন গঠনে সরকারী প্রস্তাবের প্রতিবাদে গঠিত আলুটিলা ভূমি রক্ষা ছাত্রজোটের হয়ে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছিলেন। এছাড়া খাগড়াছড়ি সরকারি কলেজে সেটলার ছাত্রদের কর্তৃক পাহাড়ি ছাত্রদের উপর হামলা, হুমকি-ধামকি ও পাহাড়ি ছাত্রীদের শ্লীলতাহানির চেষ্টার প্রতিবাদে সোচ্চার ছিলেন তিনি।

তাঁর পিতা নব রঞ্জন চাকমা জানান, গ্রামে একটি গণপাঠাগার গড়ে তুলে বুদ্ধিবৃত্তিক সমাজ গঠনের স্বপ্ন ছিল ছেলে সুজেশের। কিন্তু অকাল মৃত্যু তাকে সে সুযোগ দিলো না।

পাহাড়ি ছাত্র পরিষদসহ বিভিন্ন সংগঠন তাঁর এই অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

তাঁর অকাল মৃত্যুতে শোক প্রকাশ ও স্মৃতিচারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন তাঁর অনেক সহযোদ্ধা, বন্ধু ও শুভাকাঙ্খী।

আজ শুক্রবার দুপুরে নিজ গ্রামে তাঁর দাহক্রিয়া সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
—————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.