রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

খাগড়াছড়িতে পিসিপি’র ডাকা আধাবেলা সড়ক অবরোধ সফলভাবে পালিত

18982968_438072089883889_1314567748_nখাগড়াছড়ি : বৃহত্তরপার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ডাকে আজ সোমবার (৫ জুন) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ সফলভাবে পালিত হয়েছে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ কর্মসূচি পালিত হয়।

রাঙামাটির লংগুদুতে পাহাড়ি গ্রামে হামলা, তিন শতাধিক বাড়ি ঘরে অগ্নি সংযোগ ও ৭০ বছরের বৃদ্ধাকে হত্যার প্রতিবাদে গতকাল ৪ জুন ২০১৭, রবিবার দীঘিনালায় পাহাড়ি ছাত্র পরিষদ, হিলউইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিকযুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার আয়োজিত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে সেনা-পুলিশের হামলা এবং পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নীকেল চাকমা, সাধারণ সম্পাদক জীবন শান্তি চাকমাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে ও তাদের নিঃশর্ত মুক্তি সহ লংগুদু হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে পিসিপি এই অবরোধ কর্মসূচি পালন করে।

অবরোধের সমর্থনে সকাল থেকে জেলা সদর সহ বিভিন্ন উপজেলায় রাস্তায় টায়ার জ্বালায় পিসিপি’র নেতা-কর্মী ও সমর্থকরা। received_1914710658775116

অবরোধ চলাকালীন খাগড়াছড়ি শহরে কিছু ব্যাটারিচালিত অটোরিক্সা চলাচল করলেও দুরপাল্লার যানবাহন চলাচল করেনি। উপজেলা গুলোতেও দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচল বন্ধছিল।

আধাবেলা অবরোধ পালনকালে কোথাও কোন অপ্রীতি কর ঘটনার খবর পাওয়া যায়নি।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা এক বিবৃতিতে আজকের আধাবেলা অবরোধ সফল করার জন্য খাগড়াছড়ি জেলার সকল যানবাহন মালিক সমিতি, প্রশাসন ও জেলার সর্বস্তরের জনসাধারণকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

IMG_20170605_072100বিবৃতিতে তারা লংগুদুতে পাহাড়ি গ্রামে অগ্নিসংযোগ ও দীঘিনালায় শান্তিপূর্ণ মিছিলে হামলার মতো সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জনগণের প্রতিআহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ দীঘিনালায় আটক দুই পিসিপি নেতার অবিলম্বে নিঃশর্ত মুক্তি,লংগুদুতে পাহাড়ি গ্রামে হামলার ইন্ধনদাতা ও হামলা কারীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি, ক্ষতিগ্রস্ত পরিবারদের যথাযথ ক্ষতিপূরণ প্রদানপূর্বক স্ব স্ব জায়গায় পুনর্বাসনের দাবি জানান।
——————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.