খাগড়াছড়িতে বাঙালিদের সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির চেষ্টা

0

খাগড়াছড়ি প্রতিনিধি,
সিএইচটিনিউজ.কম
একটি মোটর সাইকেল দুর্ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে পানছড়ি ও খাগড়াছড়িতে বাঙালিরা সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। খাগড়াছড়ি শহরে রাতের অন্ধকারে মিছিল বের করে আতঙ্ক সৃষ্টি ও পানছড়িতে লোগাং ইউপি চেয়ারম্যানকে অপদস্থ করেছে বাঙালিরা। এ ঘটনাকে পুঁজি করে আজ তারা পানছড়ি-খাগড়াছড়ি সড়কে হরতাল পালন করছে।
খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী আবু তাহের ও অপর এক ব্যক্তি মোটর সাইকেল যোগে খাগড়াছড়ি থেকে পানছড়ি যাবার পথে গতকাল রাত সাড়ে ৭টার সময় কুড়াদিয়া ছড়া নামক এলাকায় সড়ক দুর্ঘটনার শিকার হন। এতে তিনি হাতে কিছুটা আঘাত পান। এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে পাহাড়ি সন্ত্রাসীরা তার উপর হামলা ও মারধর করেছে বলে তিনি প্রচার করলে বাঙালিরা উত্তেজিত হয়ে পানছড়ি ও খাগড়াছড়ি শহরে রাতের অন্ধকারে মিছিল বের করে। পানছড়িতে তারা লোগাঙ ইউনিয়নের চেয়ারম্যান সমর বিকাশ চাকমাকে টানা-হেঁচড়া করে অপদস্থ করে।
এদিকে রাত আনুমানিক ১০টার সময় খাগড়াছড়ি শহরে বাঙালিরা একটি মিছিল বের করে।এ সময় তারা মহাজন পাড়ায় অবস্থিত গেস্ট হাউজে ইট-পাটকেল নিক্ষেপ করে একটি জানালার কাচ ভেঙে দেয়। এছাড়া তারা মহাজন পাড়ায় পাহাড়িদের বিভিন্ন দোকানে ঢিল ছুড়ে মেরেছে বলে খবর পাওয়া গেছে।রাতের অন্ধকারে মিছিল করায় পাহাড়িদের মধ্যে অনেকটা আতঙ্ক দেখা দেয়।
বাঙালিদের এ ধরনের আচরণে পাহাড়ির মধ্যে নানা আশঙ্কা বিরাজ করছে। পার্বত্য চট্টগ্রামে আবারো সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির অংশ হিসেবে বাঙালিরা এ ধরনের সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করছে বলে অনেকে ধারণা করছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More