খাগড়াছড়িতে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

0
0

সিএইচটিনিউজ.কম
khagrachari boudha pournima raly & prathana pic403-05-2015 (1)খাগড়াছড়ি প্রতিনিধি: আজ শুভ বুদ্ধ পূণির্মা। এ উপলক্ষে পার্বত্য ভিক্ষু সংঘ ও বৌদ্ধ মৈত্রী কল্যান সংঘ আয়োজনে খাগড়াছড়ি শহরে বের করা হয় মংগল শোভাযাত্রা।

রবিবার (৩ মে)  সকালে শহরের মহাজন পাড়াস্থ সূর্যশিখা ক্লাব প্রাঙ্গনে শোভাযাত্রা উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী সমমর্যাদা সম্পন্ন) যতীন্দ্র লাল ত্রিপুরা । এতে প্রধান ধর্মদেশক ছিলেন আন্তজার্তিক আলোক নবগ্রহ ধাতু চৈত্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ চন্দ্র মনি মহাস্থবির।khagrachari boudha pournima raly & prathana pic1 03-05-2015

মিলনপুর বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ও উদযাপন কমিটি’র আহবায়ক ভদন্ত সত্য নন্দ মহাথেরোর সভাপতিত্বে প্রধান ধর্ম আলোচক ছিলেন পার্বত্য বৌদ্ধ মিশনের অধ্যক্ষ ভদন্ত সুমনা লংকার মহাথেরো ও পার্বত্য ভিক্ষ সংঘ বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রীমৎ অগ্রজ্যোতি স্থবির ।

ধর্মীয় গান বাজনার মাধ্যমে শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে শাপলা চত্বর ঘুরে মিলনপুর এলাকায় গিয়ে শেষ হয় । পরে মিলনপুর বৌদ্ধ বিহার হল রুমে ধর্মীয় প্রার্থনার আয়োজন করা হয় । শোভাযাত্রায় বিভিন্ন বয়সের নারী-পুরুষ অংশগ্রহণ করেন।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.