খাগড়াছড়িতে বৌদ্ধ বিহারের অধ্যক্ষকে হামলা করে আহত করেছে দুষ্কৃতকারীরা

0

খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়ি সদরের মহাজনপাড়াস্থ জনবল বৌদ্ধ বিহারের অধ্যক্ষকে আজ শুক্রবার, ২৮ জুলাই ২০১ রাতে (আনুমানিক রাত ৮ টায়) চিহ্নিত কয়েকজন দুষ্কৃতকারী লোহার রোড দিয়ে হামলা করে আহত করার খবর পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন দায়ক জানান, বিহারের অধ্যক্ষ জীনতা ভিক্ষু রাতের দিকে বিহারের মাঠে হাঁটাচলা করছিলেন। তাঁর সাথে ছিলো বিহারের সেবক মংয়ো মারমা। রাতে হাটার সময় তারা একজনকে বিহারের ভেতর সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেন। এই সময় তারা সন্দেহজনক ঐ ব্যক্তিকে উদ্দেশ্য করে ‘কে কে ঐখানে কে’ এই প্রশ্ন করলে ঐ ব্যক্তি তার হাতে থাকা লোহার রড দিয়ে জীনতা ভিক্ষুর মাথায় আঘাত করে ও সেবক মংয়ো মারমাকেও আঘাত করে। এরপর উক্ত ব্যক্তি সেখান থেকে দৌড়ে পালিয়ে যায়।

সন্দেহভাজন হামলাকারী
# সন্দেহভাজন হামলাকারী

আহত অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসার পর তাদের রিলিজ করা হয় বলে জানা গেছে।

এদিকে এই হামলা বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, তিন চারদিন হলো তিনচারজন অবৌদ্ধ বা অপাহাড়ি যুবককে নিয়মিতভাবে সন্দেহজনকভাবে রাতের দিকে বিহারের আশেপাশে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছিল। এ বিষয়ে কোনো সন্দেহ পোষণ না করলেও আজকের হামলার ঘটনায় সাধারণ দায়কদায়িকাগণ এই ঘটনার পেছনে অন্য কোনো কারণ রয়েছে কী না সন্দেহ প্রকাশ করেছেন।

ঘটনার পরে বিহারে আহত ভিক্ষুকে দেখে আসার পরে একজন সাধারণ দায়িকা জানান, তিনি বিহারের সেবকের কাছ থেকে জেনেছেন হামলাকারীর হাতে শুধু রড ছিলো না, তার কোমরে ছুরিও ছিল। তিনি জানান, এই হামলা উদ্দেশ্যমূলক কী না তা খতিয়ে দেখা প্রয়োজন।

এদিকে হামলার ঘটনায় জড়িত থাকার সন্দেহে জাহাঙ্গীর নামে একজনকে আটক করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে। তার বাসা কলেজ গেট বলে জানা গেছে।
————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More