খাগড়াছড়িতে সম্মিলিত ছাত্র সমাজের মানববন্ধন

0
0

সিএইচটিনিউজ.কম
humanchain prgmkhagrachari, 11.01.2015খাগড়াছড়ি: রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন স্থগিত এবং আন্দোলনরত শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে খাগড়াছড়ি শহরে মানবন্ধন করেছে সম্মিলিত ছাত্র সমাজ।

রবিবার (১১ জানুয়ারি ২০১৫) সকাল সাড়ে ১০টায় চেঙ্গী স্কোয়ারে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্র এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়ন চাকমা, ছাত্র নেতা লাব্রেচাই মারমা, রিয়েল ত্রিপুরা ও শান্ত চাকমা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার উন্নয়নের নামে পাহাড়িদের নিজ বাস্তুভিটা থেকে উচ্ছেদের লক্ষ্যে জনগণের মতামত ও প্রতিবাদকে উপেক্ষা করে রাঙামাটিতে মেডিক্যাল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করছে। আর সরকারের এই এজেন্ডা বাস্তবায়নে পাহাড়িদের মধ্য থেকে কতিপয় দালাল উঠেপড়ে লেগেছে। এসব পাহাড়ি দালালদের ছাত্র সমাজ কখনো বরদাস্ত করবে না বলে বক্তারা ঘোষণা দেন।2

বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে আরো বলেন, পাহাড়ি জনগণের মতামতকে উপেক্ষা করে, তাদের ইচ্ছার বিরুদ্ধে সরকার যদি তথাকথিত উন্নয়ন ও উচ্চ শিক্ষার নামে পাহাড়িদের উচ্ছেদের ষড়যন্ত্রে লিপ্ত থাকে তাহলে এর পরিণতি কখনো শুভ হবে না। তখন যে কোন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ী থাকতে হবে।

বক্তারা অবিলম্বে রাঙামাটি মেডিক্যাল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্থগিত করা ও ১০ জানুয়ারি রাঙ্গামাটিতে হামলাকারী ছাত্র লীগের কর্মীসহ চিহ্নিত সেটলার সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.