খাগড়াছড়ির মানিকছড়িতে মারমা কিশোরী ধর্ষণের সাথে জড়িতদের বিচার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
IMG_20140308_110224খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে গতকাল শুক্রবার দুপুরে এক মারমা কিশোরীকে ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক বিচার দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল(বিএমএসসি)। শনিবার সকালে খাগড়াছড়ি সরকারী কলেজ থেকে বিক্ষোভ মিছিল সহকারে শহরের শাপলা চত্বরে গিয়ে তারা মানববন্ধন করে।

মানবন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক চিংমেপ্রু মারমা, বাসদের নেত্রী কৃষ্টি চাকমা, প্রগতিশীল মারমা ছাত্র সমাজের সভাপতি মংসাই মারমা, নিয়ং মারমা, বিএমএসসি’র জেলা সভাপতি চাইহ্লাউ মারমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সভাপতি আনয়ন ত্রিপুরা ও পাহাড়ি ছাত্র পরিষদের সাধারন সম্পাদক জেসিম চাকমা।

মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে এক স্মারকলিপি পেশ করেন। স্মারকলিপিতে ধর্ষণকারী মো: বেলাল হোসেন, শহিদুল ইসলাম ও মাহবুব আলমকে উপযুক্ত শাস্তি ও বিচার, ধর্ষিত হওয়া মেয়েটির পরিবারকে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, পার্বত্য চট্টগ্রামে সকল নারীর ধর্ষণ ও হত্যায় দ্রুত বিচার করা এবং পার্বত্য চট্টগ্রামের সকল নারীর স্বাধীন চলাচল ও নিরাপত্তা বিধানে সরকারিভাবে উদোগ গ্রহণ করার দাবি জানানো হয়।

উল্লেখ্য, গতকাল(শুক্রবার) খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার পিষ্টততলা এলাকায় এক মারমা কিশোরী(১৭) ধর্ষনের শিকার হয়।

মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কালামের নেতৃত্বে তিন ধর্ষক মোটর সাইকেল চালক শহীদুল ইসলাম(২৫), মোঃ মাহবুব আলম(২২) ও বেলাল হোসেন(২৪) আটক করে পুলিশে দেয়।

মানিকছড়ি থানান ওসি কেশব চক্রবর্তী জানান, আটক তিন যুবক ধর্ষনের কথা স্বীকার করেছে। তাদের প্রত্যেককে ৫দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে আজ(শনিবার) সকালে আদালতে পাঠানো হয়েছে।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.