খাগড়াছড়ি জিরোমাইলের অপরাজিতা বৌদ্ধ বিহারে ডাকাতির চেষ্টা

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচিটিনিউজ.কম
OLYMPUS DIGITAL CAMERAখাগড়াছড়ি জেলা সদরের জিরোমাইল এলাকায় অপরাজিতা বৌদ্ধ বিহারে পালিত কুকুরদের মেরে ফেলে ডাকাতির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

অপরাজিতা বৌদ্ধ বিহারের বিহাধ্যাক্ষ উ.মিহিন্দা মহাথের জানান, মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে একদল ডাকাত অপরাজিতা বৌদ্ধ বিহারে বাউন্ডারি ওয়াল টপকিয়ে ভিতরে ঢুকার চেষ্টা করে। বৌদ্ধ বিহারের ভান্তে খবর পেয়ে ঘুম উঠে দেখেন কুকুর গুলোর ঘেউ ঘেউ করতেছে। এসময় তিনি কতগুলো মুখ বাধা লোক দেখতে পান। কুকুর গুলোর থাকার কারনে তারা বাউন্ডারি ওয়ালে ঢুকতে পারেনি। এরপর রাত ২টায়  ডাকাতরা আবার এসে বিষ মিশানো বিস্কিট খাইয়ে কুকুরদের মেরে ফেলে ডাকাতি করার চেষ্টা করে। এতে ভান্তে বিহারে থাকা অন্যান্য ভান্তে ও শ্রমনদের ডেকে তুলে ডাকাতদের লাঠি সোঠা দিয়ে তাড়িয়ে রাতভর পাহারা দেন এবং কুকুরদের চিকিৎসা দিয়ে বাচিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু কোন ফল হয়নি। কুকুর গুলো মারা যায়।

ভান্তে আরো জানান, কুকুরগুলো থাকলে তারা নিশ্চিন্তে ঘুমাতে পারেন। এখন কুকুর গুলো মারা যাওয়াতে তাদের অনেক অসুবিধা হবে। তাছাড়া এলাকা শহরের কাছাকাছি হলেও ঐ এলাকাটা অনেকটা জনশূণ্য। বিহারের সভাপতিকে জানিয়ে থানায় সাধারণ ডায়েরি করে রাখার কথাও তিনি বলেন।

বৌদ্ধ ভিক্ষু উ. মিহিন্দা মহাথের আরো বলেন, গত সোমবার রাতে টমটমে করে একদল সন্ত্রাসী রাতে এসে গেইটে থাকা পাকা দান বাক্সটি ভাঙ্গার  চেষ্টা করে আর বলে এটা ভেঙ্গে অন্তত ৫ শত টাকা পেলেও মন্দ কি। এতেও ভান্তে খবর পেলে ভান্তেকে দেখে নেওয়ার হুমকি দিয়ে পালিয়ে যায়।

এ ব্যপারে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, চুরি হওয়ার কথা শুনিনি, তবে বৌদ্ধ বিহারের কুকুর মারা যাওয়ার কথা শুনেছি। তিনি তদন্ত করতে যাবেন বলে এ প্রতিবেদককে জানান।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.