খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের প্রশ্ন : ইউপিডিএফ এত মিছিল করে কেন?

0
0

সিএইচটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার স.ম মাহবুব-উল-আলম কয়েকদিন আগে জেলার কয়েকজন জনপ্রতিনিধিকে রিজিয়ন দপ্তরে ডেকে পাঠান। এ সময় বিভিন্ন বিষয়ে আলাপ ছাড়াও তিনি ইউপিডিএফ সম্পর্কে নানা নেতিবাচক কথাবার্তা বলেন। তিনি জনপ্রতিনিধিদের প্রশ্ন করেন- ‘ ইউপিডিএফ এত মিছিল করে কেন? এত মিছিল করে তারা কি পায়?’ এ সময় ইউপিডিএফ মাসে কয়টি মিছিল করে তারও একটা হিসাব দেন তিনি।

তিনি আরো বলেন, “মিছিল-মিটিং ছাড়াও ইউপিডিএফ রাস্তাঘাট, শহর পরিষ্কার করে। শহর পরিষ্কারের দায়িত্বতো পৌরসভার। তারা কেন শহর পরিষ্কার করবে? তাদের কর্মসূচির কারণে তো ছাত্র-ছাত্রীদের পর্যন্ত লেখা পড়া ঠিকমত হচ্ছে না।”

জনপ্রতিনিধিদের কাছে তিনি হুমকি দিয়ে এও বলেন যে, ‘ইউপিডিএফকে আর রাস্তায় নামতে দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’

এ সময় তিনি জনপ্র্রতিনিধিদেরকে সরকার বা নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে যায় এমন কোন কর্মসূচিতে যোগদান না করারও নির্দেশ দেন বলে জানা গেছে।

মিছিল-মিটিং, সভা সমাবেশ করা সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার হলেও রিজিয়ন কমান্ডারের এমন অদ্ভুত প্রশ্নে জনপ্রতিনিধিদের বিস্মিত করে। বিশ্বের অন্যান্য দেশে শহর ও রাস্তাঘাট পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করতে ছাত্র ও যুব সমাজকে উৎসাহিত করা হলেও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের ভিন্ন সূর বলে দেয় এখানে কেউ জনকল্যাণমূলক কাজ করুক সেটা তিনি চান না।

সচেতন মহলের ধারণা, পাবর্ত্য চট্টগ্রামে অন্যায়-অবিচার ও নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে যাতে কেউ প্রতিবাদ করতে না পারে সে কারণেই ইউপিডিএফের গণতান্ত্রিক কর্মসূচির উপর সেনাবাহিনী এ ধরনের  কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে।

এদিকে, ইউপিডিএফ সেনাবাহিনীর এ ধরনের কথাবার্তাকে গণতান্ত্রিক অধিকারের উপর নগ্ন হস্তক্ষেপ এবং চরম ফ্যাসিস্ট আচরণ বলে মন্তব্য করেছে।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.