খাগড়াছড়ি শহরে পিসিপি’র দুই নেতাকে অপহরণ, পিসিপি’র নিন্দা ও প্রতিবাদ

1
1

খাগড়াছড়ি : খাগড়াছড়ি শহরের লাইফ কেয়ার ডায়গনস্টিক সেন্টার থেকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর দুই নেতাকে অস্ত্রের মুখে অপহরণ করেছে জেএসএস(এমএন লারমা) পন্থী দুর্বৃত্তরা।

অপহৃতরা হলেন- পিসিপি’র খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি সোহেল চাকমা ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি জুয়েল চাকমা।

আজ শনিবার (২২ অক্টোবর) দুপুর পৌনে ১টার দিকে এ অপহরণের ঘটনা ঘটে।

উক্ত অপহরণ ঘটনায় পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, আজ রবিবার দুপুর ১টার দিকে খাগড়াছড়ি জেলা শহরের নারিকেল বাগানস্থ লাইফ কেয়ার ডায়গনস্টিক সেন্টারে জনসংহতি সমিতি(এমএন লারমা)-এর দিপন চাকমা ও দিপু চাকমার নেতৃত্বে কনক চাকমা, জোনান চাকমা, রাজ্যময় চাকমাসহ ১৫-২০ জন দৃর্বৃত্তের একটি দল হানা দিয়ে সেখানে চিকিৎসা নিতে যাওয়া পিসিপি খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি সোহেল চাকমা ও পানছড়ি উপজেলা শাখার সভাপতি জুয়েল চাকমাকে এক্সরে রুম থেকে অস্ত্রের মুখে অপহরণ করে ২টি মোটর সাইকেলসহ ও সিএনজিতে তুলে খাগড়াপুরের দিকে নিয়ে যায়।

সেনাবাহিনীর প্রমোশন বাণিজ্যের গুঁটি হিসেবে জেএসএস এমএন লারমা দলের একাংশের নেতা-কর্মীরা ব্যবহৃত হচ্ছে উল্লেখ করে নেতৃবৃন্দ এমন কর্মকাণ্ডকে ’৭১-এর পাক দোসর আল-বদর বাহিনীর সাথে তুলনীয় বলে মন্তব্য করেন।।

নেতৃদ্বয় জনসংহতি সমিতি এমএন লারমা পন্থী একাংশ কর্তৃক সংঘটিত উক্ত অপহরণ ঘটনাকে ন্যাক্কারজনক ও অপরিনামদর্শী আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং শাসকগোষ্ঠীর পাতানো ফাঁদে পা না দিয়ে জনগণের সংগ্রামী কাফেলায় সামিল হওয়ার আহ্বান জানান। অন্যথায় ঐতিহাসিক নিয়মে জনগণ কর্তৃক আস্তাকূঁড়ে নিক্ষিপ্ত হতে হবে বলে সতর্কবানী উচ্চারণ করেন।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.