খাগড়াপুরে প্রসিত বিকাশ খীসার নির্বাচনী প্রচারণা সভা

0
1

সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ি: আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার অংশ হিসেবে আজ ১ জানুয়ারি বুধবার বিকাল ৪.২০টায় খাগড়াছড়ি সদরের খাগড়াপুর কমিউনিটি সেন্টারে এক নির্বাচনী প্রচারণা সভায় যোগ দেন ইউপিডিএফ সভাপতি ও সংসদ সদস্য পদপ্রার্থী প্রসিত বিকাশ খীসা । নির্বাচন পরিচালনা ও সমন্বয় জাতীয় কমিটি কতৃক আয়োজিত এ সভায় ত্রিপুরা, মারমা, চাকমা ও বাঙালি জাতিসত্তার প্রায় দুই শতাধিক স্থানীয় জনগণ স্বঃতস্ফুর্ততার সহিত অংশগ্রহণ করেন।

সভায় বক্তব্য রাখেন, নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটি-খাগড়াছড়ি সদর উপজেলা আহ্বায়ক ক্ষেত্র মোহন রোয়াজা, খাগড়াপুর এলাকার বিশিষ্ট মূরুব্বী সহদেব ত্রিপুরা ও সংসদ সদস্য পদপ্রার্থী প্রসিত বিকাশ খীসা।

খাগড়াপুর এলাকার বিশিষ্ট মূরুব্বী সহদেব চাকমা বলেন, সংসদে সকল জাতিসত্তার সুবিধা অসুবিধার কথা তুলে ধরার জন্য তিনি (প্রসিত বিকাশ খীসা) প্রার্থী হয়েছেন।  পর্বত্য চট্টগ্রামসহ বঞ্চিত মানুষের সমস্যা তুলে ধরার জন্য তিনি প্রার্থী হয়েছেন। তাই যোগ্য প্রার্থী হিসেবে প্রসিত বিকাশ খীসার পক্ষে রায় দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রসিত বিকাশ খীসা বলেন, প্রাশাসনিক কর্মকর্তা কর্মচারী নিয়োগ বা তাদের নিয়ন্ত্রনের ক্ষমতা ও অধিকার পার্বত্যবাসীর নেই। তবে আপনাদের মেন্ডেট পেলে আমরা জনগণের একজন প্রকৃত প্রতিনিধি সংসদে পাঠাতে পারবো। এর আগে আমরা অনেককে ভোট দিয়ে সংসদে পাঠিয়েছি তারা জনগণের ভাগ্য পরিবর্তনে কোন ভূমিকাই রাখেন নি।

প্রসিত খীসা আরো বলেন, কোন দেশে আইন করে জাতিগত পরিচয় মুছে দেয়ার ইতিহাস নেই। দলীয় টিকেট নিয়ে যারা নির্বাচিত হয় তাদের দলের অধীন থাকতে হয়। বিগত মহাজোট সরকারের আমলে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্য বাঙালি জাতিয়তা চাপিয়ে দিয়ে যখন আমাদের জাতিগত পরিচয় মুছে দেয়া হয় তখন এ অঞ্চলের নির্বাচিত জনপ্রতিনিধিরা তার কোন প্রতিবাদ করেনি। তারা জনগণের স্বার্থ নয়, দলীয় স্বার্থকেই রক্ষা করে চলেছে। তিনি আগামী ৫ জানুয়ারী ভোট বিপ্লবে সহযোগী হয়ে বাঙালি জাতীয়তাবাদের বিরুদ্ধে রায় প্রদান করে সংসদে জনগণের প্রকৃত প্রতিনিধি পাঠানোর আহ্বান জানান।

উপস্থিত সবাই তুমুল করতালির মাধ্যমে সংসদ প্রার্থী প্রসিত বিকাশ খীসাকে হাতি মার্কায় ভোট দেয়ার দৃঢ় প্রত্যায় ব্যক্ত করেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.