গুইমারায় আটক পিসিপি নেতা কর্মীদের মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

0
0

সিএইচটিনিউজ.কম
Protest rally in Khagrachari, 1.04.2015খাগড়াছড়ি : গুইমারায় সেনা কর্তৃক দুই পিসিপি নেতাকে গ্রেফতারের প্রতিবাদে এবং তাদের নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড় বন্ধের দাবিতে আজ ১ এপ্রিল বুধবার বিকাল ৪টায় খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা। মিছিলটি কলেজ রোড নারিকেল বাগান থেকে শুরু হয়ে মহাজন পাড়া, চেঙ্গীস্কোয়ার হয়ে স্বনির্ভর এলাকায় এসে শেষ হয়। এর পর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা সহ সাধারণ সম্পাদক সোনায়ন চাকমা, পিসিপি জেলা শাখার সদস্য লিটন চাকামা ও খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এলটন চাকমা।

বক্তারা বলেন, গত জানুয়ারি মাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পার্বত্য চট্টগ্রামে যৌথ বাহিনীর অভিযান পরিচালনাসহ ১১টি সিদ্ধান্ত গ্রহণ করে। সেই পর থেকে গুইমারা মাটিরাঙ্গাসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় ধরপাকড়, সেনা অভিযান, নির্যাতন, হয়রানি বৃদ্ধি পেয়েছে।  গুইমারায় সেনাবাহিনীর একটি সাইনবোর্ড হারানো গেছে এই অভিযোগে সেখানে আজ বুধবার এসএসসি পরীক্ষা কেন্দ্র থেকে পিসিপির গুইমারা থানা শাখার অর্থ সম্পাদক সন্তোষ চাকমা ও গুইমারা স্কুল শাখার সহ-সভাপতি দীপন ত্রিপুরাকে গ্রেফতার করা হয়েছে। ইতিপূর্বেও একই অজুহাতে রামগড় কলেজের ছাত্র লিংকন বড়ুয়াকে আটক করা হয়েছিলো।

নেতৃবৃন্দ ‘সাইনবোর্ড হারানোকে’ সাজানো নাটক অভিহিত করে বলেন, ক্রমবর্ধমান পিসিপি’র শক্তিকে দুর্বল করে দেয়ার জন্যই এই ধরনের মিথ্যা অজুহাত সৃষ্টি করা হয়েছে। তারা অবিলম্বে আটককৃত পিসিপি নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, আটক সন্তোষ চাকমা ও দীপন ত্রিপুরা দু’জনই এসএসসি পরীক্ষার্থী। তারা সকালে ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে গুইমারা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে গিয়েছিলেন। পরীক্ষা শেষে হল থেকে বের হলে সেনারা তাদের আটক করে নিয়ে যায়।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.