গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে ইউপিডিএফ সমর্থিত প্রার্থী উশ্যে প্রু মারমা জয়ী

0
0

U SWe Pru Marmaগুইমারা: আজ ৬ মার্চ অনুষ্ঠিত খাগড়াছড়ির নবসৃষ্ট গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী উশ্যে প্রু মারমা সর্বোচ্চ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ প্রাপ্ত ভোটের ফলাফলে জানা গেছে, উশ্যে প্রু মারমা আনারস প্রতীকে পেয়েছেন ৬,৮৯৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মেমং মারমা (নৌকা) পেয়েছেন ৫,৭৬৯ ভোট আর বিএনপি প্রার্থী মো. ইউচুপ (ধানের শীষ) পেয়েছেন ৩,৮৫৫ ভোট।

কিছুক্ষণ আগে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে থেকে প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে উশ্যে প্রু মারমাকে বিজয়ী হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. এটিএম কাউছার হোসেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী পুন্যকান্তি ত্রিপুরা (ধানের শীষ) ৫ হাজার ৮৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থীী থোয়াইঅংগ্য চৌধুরী পেয়েছেন ৪ হাজার ৬৬৮ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ঝর্ণা ত্রিপুরা নৌকা প্রতীক নিয়ে ৮ হাজার ১৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনৌনীত প্রার্থী হ্লাউসিং মারমা পেয়েছেন ৭ হাজার ৮৯৪ ভোট।

নবসৃষ্ট এই উপজেলার মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৯২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪, ৩৬৭ জন, ও নারী ভোটার ১৩ হাজার ৬২৫ জন।

১৪টি ভোট কেন্দ্রের ৯৮টি বুথে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকাল ৪টায়। বৃষ্টির কারণে সকাল বেলায় ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বৃষ্টি থামলে ভোটার উপস্থিতি বেড়ে যায়।

নির্বাচনে ১১জন ম্যাজিষ্ট্রেট, ৩প্লাটুন বিজিবি, র‌্যাবের ২টি বিশেষ টীম, পুলশ ও আনসার ভিডিপি সদস্যদের পাশাপাশি সেনা সদস্যরা টহলে ছিল।

এদিকে, নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে জেতানোর লক্ষ্যে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ আওয়ামী লীগের জেলা ও বিভিন্ন উপজেলার শীর্ষ নেতারা দলবল নিয়ে মাঠে ছিলেন এবং ভোট জালিয়াতির চেষ্টা করেন।
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.