চট্টগ্রামে গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদের মানববন্ধন

0
1

সিএইচটিনিউজ.কম
CTG humanchain, 7 March 20155চট্টগ্রাম: খাগড়াছড়ির দিঘীনালায় বাবুছড়াতে বিজিবির ৫১ ব্যাটালিয়ন সদর দপ্তর প্রত্যাহার ও রাঙামাটির কাউখালীতে গৃহবধূ ধর্ষণের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগর শাখা।

“পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন, ভূমি বেদখল, জাতিগত নিপীড়ন বন্ধ কর” এই দাবি সম্বলিত শ্লোগানে শনিবার (৭ মার্চ) বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি জিকো মারমার সভাপতিত্বে ও পিসিপির মহানগর শাখার নেতা রসকিত চাকমার সঞ্চালানায় বক্তব্য রাখেন সুমন চাকমা,  শান্ত চাক প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে ভূমিবেদখল, নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার কোন বিচার না হওয়ায় বার বার ধর্ষণের শিকার হচ্ছে পাহাড়ি নারীরা। বক্তারা গর্ভবতী গৃহবধুকে ধর্ষণের নিন্দা জানান এবং ধর্ষক সাদ্দাম হোসেন ও বাপ্পী মজুমদারসহ ৫জনকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

বক্তারা বলেন, দীঘিনালায় ৫১নং বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপন নামে পাহাড়িদের ভূমি বেদখল করে তাদেরকে নিজ বসতভিটা থেকে উচ্ছেদ করা হয়েছে। বর্তমানে তারা মানবেতর জীবন-যাপন করতে বাধ্য হচ্ছেন।

বক্তারা অবিলম্বে উচ্ছেদকৃত ২১ পরিবারকে তাদের জমি ফিরিয়ে দেয়া ও বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর প্রত্যাহারের দাবি জানান।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.