জাতিগত বৈষম্য বঞ্চনা দূর করতে ভূমিকা রাখবো- প্রসিত বিকাশ খীসা

0
2

সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ি: আজ শনিবার বিকালে মারমা সংগঠনের নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রদত্ত বক্তব্যে প্রসিত বিকাশ খীসা বলেছেন, জাতিগত বৈষম্য বঞ্চনা দূর করতে তিনি অঙ্গীকারাবদ্ধ থাকবেন এবং এক্ষেত্রে তার যে ভূমিকা রাখা প্রয়োজন তা তিনি রাখবেন।

জাতিসত্তাসমূহের ঐক ও ভ্রাতৃত্বের বন্ধন আরো বেশি সুদৃঢ় করার জন্য তিনি জাতিসত্তার নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। এসময় তিনি নিজের নির্বাচনী প্রতীক হাতি মার্কার পক্ষে জনগণের রায় প্রদান করতে আহ্বান জানান।

খাগড়াছড়ি জুম্ম ঠিকাদার সমিতি মিলনায়তনের দ্বিতীয় তলায় উক্ত সভা অনুষ্ঠিত হয়। এ সভায় মারমা সংগঠন ঐক্যের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ম্রাসাথোয়াই মারমা, কংজরী মারমা, মংমংশি মারমা, খ্যাচিং হেডম্যান প্রমুখ।

মতবিনিময় সভায় ঐক্য পরিষদের নেতৃবৃন্দ বলেন, আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে মারমা সংগঠন ঐক্য পরিষদ গঠন করা হয়েছিলো। বহু বছর ধরে মারমা জাতিসত্তার জনগণ বঞ্চনা ও বৈষম্যের শিকার হয়ে আসছে। এই বৈষম্য বঞ্চনা থেকে মুক্তি পেতে এবং মারমা জাতিসত্তার আর্থসামাজিক উন্নয়নের উদ্দেশ্য নিয়ে মারমা সংগঠন ঐক্য নামের সংগঠনটি গঠন করা হয়। তারা আরো বলেন, সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে প্রতিবাদ প্রতিরোধের গণতান্ত্রিক সংগ্রামে দেখা যায় না। কিন্তু ইউপিডিএফ সবসময় সর্বদা জনগণের পক্ষে লড়াই চালিয়ে যাচ্ছে। এসময় তারা জেএসএস-ইউপিডিএফ-এর মধ্যে অনৈক্যকে জাতিসত্তার সংগ্রামের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা বলে উল্লেখ করেন।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক প্রদীপন খীসা, কিরণ মারমা প্রমুখ।

উল্লেখ্য, প্রসিত বিকাশ খীসা আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে হাতি প্রতীক নিয়ে খাগড়াছড়ি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.