জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ নবাবগঞ্জ উপজেলা কমিটি গঠন

0
0

সিএইচটিনিউজ.কম

Noabgonjoনবাবগঞ্জ: জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ(JMSP)-এর দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা কমিটি গঠন করা হয়েছে। গতকাল ৩১ অক্টোবর শুক্রবার দুপুর সাড়ে ১২টায় নবাবগঞ্জ উপজেলার কারিতাস সভাকক্ষে তারচিউস সরেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠন করা হয়।

কমিটি গঠন সভায় প্রধান অতিথি হিসেবে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সভাপতি এস.সি আলবার্ট সরেন ও বিশেষ অতিথি হিসেবে সলোমন হাসদা উপস্থিত ছিলেন। এছাড়া সভায় বক্তব্য রাখেন কমিটি গঠন প্রস্তুতি সভার আহ্বায়ক রবিন সরেন।

সভার সভাপতি তারচিউস সরেন কমিটি গঠনের ওপর গুরুতারোপ করে জনগনের উদ্দেশ্যে সংগঠিত হওয়ার আহ্বান জানান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ‘জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ(JMSP)’ সভাপতি এস সি আলবার্ড সরেন বলেন, ‘জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ(JMSP)’ শুধুমাত্র একটি সংগঠন বললে ভুল হবে; কারণ এটা আমাদের সকলের সংগঠন যা জাতির সকল ধরনের মুক্তির জন্য কাজ করবে। যেখানে অন্যায়-অত্যাচার, জুলুম হবে সেখানে এ সংগঠন নিঃস্বার্থভাবে যাবে এবং কাজ করবে। নিজেদের অধিকার নিজেদেরকে আদায় করে নিতে হবে। অন্যের উপর নির্ভর করা ছেড়ে দিয়ে নিজের পাঁয়ে দাড়াতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সলোমন হাসদা বলেন, আমি ছোট বেলা থেকেই নবাবগঞ্জ উপজেলায় আদিবাসীদের জমি জায়গা এবং বিভিন্ন সমস্যার কথা শুনে আসছি। আজকে যে রবিন ভাই ‘জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ(JMSP)’ কমিটি গঠন সভার ডাক দিয়েছেন তা আরও অনেক আগে করা উচিৎ ছিল। আমি অনেক খুশি হয়েছি যে, আপনারা সংগঠিত হতে পেরেছেন।

কমিটি গঠন প্রস্তুতি সভার আহ্বায়ক রবিন সরেন বলেন, আমাদের নবাবগঞ্জ উপজেলার আদিবাসীরা বর্তমানে প্রতিটি পদে পদে নির্যাতন-নিপিড়নের শিকার হচ্ছি। শুধু তাই নয় আমাদের জমি জাল দলিল, বেনামী দলিল করে নিচ্ছে সমাজের কিছু ভূমি দস্যু। তাদের হাতে আমাদের প্রাণও দিতে হচ্ছে। এর থেকে বাঁচতে হলে আমাদেরকে সংগঠিত হতে হবে। আর তাই এ সংগঠনের গুরুত্ব মনে করে ‘জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ(JMSP)’ কমিটি গঠন সভার আহ্বান করেছি। আসুন আমরা একতাবদ্ধ হই এবং অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াই।

পরে সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ নবাবগঞ্জ উপজেলা কমিটি গঠন করা হয়। কমিটিতে এডোয়ার্ড সরেনকে সভাপতি, রবিন সরেনকে সহ সভাপতি, ইলিয়াস সরেনকে সাধারণ সম্পাদক, জুলিয়ান মার্ডীকে যুগ্ম সম্পাদক, লুইস সরেনকে সাংগঠনিক সম্পাদক, ইস্তিফান হেম্ব্রমকে অর্থ ও দপ্তর সম্পাদক নির্বাচিত করা হয়। কমিটির সদস্যরা হলেন- শ্যামল মার্ডী, মঙ্গল মার্ডী, তারচিউস সরেন, রুপলাল, পাতরাশ মুর্মু, মাছুয়া মার্ডী, সুফল ও রবিন মুর্মু।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.