মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

ঢাকা’র প্রতিনিধি দলকে নান্যাচর জোন থেকে ফিরিয়ে দিয়েছে সেনাবাহিনী

Nannyachar-m-copyনান্যাচর: ঢাকা থেকে আগত ৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলকে নান্যাচর থেকে ফিরিয়ে দিয়েছে নান্যাচর সদর সেনা জোন কতৃপক্ষ।

আজ ২৫ এপ্রিল মঙ্গলবার সকাল আনুমানিক সাড়ে ১০টার দিকে নান্যাচর পৌঁছলে নান্যাচর জোনে প্রতিনিধি দলের সদস্যদেরকে গাড়ি থেকে নামিয়ে জোনের গোল ঘরে বসিয়ে রাখা হয়। এসময় নানান অজুহাত দেখিয়ে টিএন্ডটি এবং নান্যাচর কলেজ এলাকায় যাওয়া যাবে না বলে সেনাবাহিনীর পক্ষ থেকে প্রতিনিধি দলকে জানিয়ে দেয়া হয়। এর কারণ জানতে চাইলে সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, ‘টিএন্ডটি এলকায় সশস্ত্র সন্ত্রাসীরা থাকে তাই সেদিকে যাওয়া যাবে না’।

প্রায় আধা ঘন্টা ধরে গোল ঘরে বসিয়ে রাখা হয়। এরপর জোনের সেনা কর্মকর্তা টুআইসি মেজর জেকির নেতৃত্বে একদল সেনা সদস্য প্রতিনিধি দলকে দৃ’টো সামরিক যান সহকারে এসকর্ট দিয়ে মানিকছড়ি পর্যন্ত পৌঁছে দেয়। প্রতিনিধি দলটি রাংগামাটি যেতে চাইলে সেনারা যাওয়া যাবে না বলে সোজা চট্টগ্রাম ফিরে যাওয়ার নির্দেশ দেয়।

উল্লেখ্য, ন্যাট্যকার ও রাজনীতিক হাসান ফকরী -এর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল আজ রাংগামাটির নান্যাচর সফরে আসেন। গতকাল ২৪ এপ্রিল ২০১৭ সোমবার ঢাকা থেকে নান্যচরের উদ্দেশ্যে রওনা দেন। প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে রয়েছেন আইনজীবী ব্যারিস্টার সাদিয়া আরমান, এডভোকেট রকিব পারভেজ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি পারভেজ লেনিন ও মানবাধিকারকর্মী মোহাম্মদ হাসান।
________

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।