বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯
সংবাদ শিরোনাম

ঢাকায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ইউপিডিএফ-এর শ্রদ্ধা নিবেদন

ঢাকা :  শহীদ বুদ্ধিজীবী দিবসে আজ ১৪ ডিসেম্বর সকালে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামবাসীর পক্ষে দেশ বরেণ্য শহীদ বুদ্ধিজীবিদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সকাল সাড়ে ৬টা হতে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মিরপুর ১ নম্বর টেকনিক্যাল মোড়ে জড়ো হতে থাকে। পরে সেখান থেকে ‘পার্বত্য চট্টগ্রামবাসীর পক্ষে  শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন’ ‘পাহাড়ে নব্য পাক হানাদার বাহিনীর দোসরদের অপতপরতা সম্পর্কে দেশবাসী সতর্ক হোন!’ লেখা ব্যানার নিয়ে মাজার রোড হয়ে সংগঠনের নেতা-কর্মীরা শহীদ বুদ্ধিজীবি স্মৃতি সৌধে গিয়ে পুস্পস্তবক অর্পন করেন।

এসময় ইউপিডিএফ-এর ঢাকা অঞ্চলের সংগঠক প্রতীম চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিপুল চাকমা, সাধারন সম্পাদক সুনয়ন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরুপা চাকমা ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটির ফ্রন্টের নেতৃবৃন্দসহ তিন গণসংগঠনের ঢাকা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে বিজয়ের দু’দিন আগে পাক হানাদার বাহিনী এদেশীয় দোসর রাজাকার, আল বদর ও আল শামস-এর হিট লিস্ট অনুসারে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করে। তাদের উদ্দেশ্য ছিল স্বাধীন জাতিকে মেধাশূণ্য করে দেয়া।

পার্বত্য চট্টগ্রামেও এক শ্রেণীর সেনা কর্মকর্তা নব্য পাক হানাদার বাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়ে পাকিস্তানী কায়দায় পাহাড়িদের উপর নিপীড়ন-নির্যাতন জারি রেখেছে এবং পাহাড়িদের মধ্যেকার একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে নব্য রাজাকার হিসেবে ব্যবহার করে খুন, গুম, অপহরণসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। তাই, আজকের ব্যানার শ্লোগানের মাধ্যমে এদের অপতৎপরতা সম্পর্কে সতর্ক হওয়ার জন্য ইউপিডিএফ দেশবাসীর প্রতি এই আহ্বান জানালো।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.