শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মদের ‘বৈসাবি’ উৎসবের প্রস্তুতি সম্পন্ন

Boi-Sa-Bi 2017(Invitation)ডেস্ক রিপোর্ট।।  দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মরা আগামী ১৫ই এপ্রিল শনিবার বৈসাবি উৎসব পালন করবে। এ জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা  হয়েছে ।  দক্ষিণ কোরিয়ায় বসবাসরত জুম্মদের সংগঠন ‘জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়া’র (জেপিনেকে) সংবাদ বিজ্ঞপ্তি মোতাবেক এই তথ্য জানা গেছে।

জেপিএনকে জানায়, এবারের বৈসাবি অনুষ্ঠান মোট ৩ পর্বে ভাগ করে উপস্থাপন করা হবে ।  ১ম পর্বে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠান, ২য় পর্বে ফ্রান্স ও ভারত থেকে আগত বিশিষ্ট ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ‘আন্তর্জাতিক জুম্ম ডিয়াসফোরা ফোরাম’ এবং ৩য় পর্বে জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়ার সাংস্কৃতিক দলের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ।Boisabi 17-program (2)

প্রথম পর্ব শুরু হবে ‘জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়া’র সভাপতি বোধিপ্রিয় চাকমার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে । ‘আন্তর্জাতিক জুম্ম ডিয়াসফোরা ফোরাম’-এ আলোচনায় অংশ নেবেন আদি-বিষয়ক বিশেষজ্ঞ ড: মৃণাল কান্তি চাকমা, ফ্রান্স ভিত্তিক সাহায্য সংস্থা ‘আহজা’–এর সাধারণ সম্পাদক ফ্রেডরিক চাকমা, ফ্রান্স প্রবাসী চিত্রশিল্পী সুনীতি জীবন চাকমা ও কোরিয়া প্রবাসী জুম্ম মানবাধিকার কর্মী ননি রনেল চাকমা ও গিম্পো সিটির কমিশনার জং ওয়াং রিয়ং প্রমুখ । তাছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-গবেষক ও সাংস্কৃতিক কর্মীসহ মোট ২ শতাধিক ব্যক্তি অংশগ্রহণ করবেন ।

‘জুম্ম পিপলস নেটওয়ার্ক-কোরিয়া’ ২০০৩ সাল থেকে বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে ‘বৈসাবি’ পালন করে আসছে ।
———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.