দিনাজপুরে সান্তাল পল্লীতে বাঙালিদের হামলা, ১০টি বসতবাড়িতে অগ্নিসংযোগ

0

সিএইচটিনিউজ.কম
Dinajpur photoডেস্ক রিপোর্ট: দিনাজপুরের পার্বতীপুর থানার মোস্তাফাপুর ইউনিয়নের হাবিবপুরে আজ শনিবার(২৪ জানুয়ারি) সকালে সান্তাল গ্রামে হামলা চালিয়েছে বাঙালি ভূমিদস্যু ও সন্ত্রাসীরা। এতে সান্তালদের ১০টি বসতবাড়িতে অগ্নিসংযোগ, পুরো গ্রামের বাড়িঘর ভাংচুর ও সহায়-সম্পত্তি লুটপাটের ঘটনা ঘটেছে।

জানা যায়, দীর্ঘদিন থেকে ওই এলাকার ১৯ একর জমির মালিকানা নিয়ে ভূমি দস্যু জহুরুল হকের সাথে সান্তালদের বিরোধ চলে আসছে। শনিবার সকাল ৯টার দিকে ভূমি দস্যু জহুরুল হক দলবল নিয়ে উক্ত জমিতে কাজ করতে গেলে সান্তালরা বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে ভূমি দস্যু জহুরুল হক ও তার ছেলে সোহাগ তীর বিদ্ধ হন। পরে হাসপাতালে সোহাগ মারা যায় বলে বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে।

এরপর বাঙালি ভূমি দস্যু ও সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে সান্তালদের গ্রামে হামলা, বসতবাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও গরু-ছাগলসহ সহায়-সম্পত্তি লুট করে নিয়ে যায়। এতে কমপক্ষে ১০টি বসতবাড়ি জ্বালিয়ে দেওয়া হয়।

পরে ঘটনার খবর পেয়ে পুলিশের সদর সার্কেল(এএসপি) ও পার্বতীপুর থানার ওসি অতিরিক্ত ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে সান্তাল এলাকায় অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করেছে।

এ ঘটনার পর সান্তাল এলাকায় আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More