রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

দীঘিনালায় এন্টি চাকমার খোঁজে বাড়িতে সেনাবাহিনী : পরিবারের সদস্যদের আতঙ্ক

দীঘিনালা: সেনাবাহিনীর একদল সদস্য পার্বত্য চট্টগ্রাম নারী আত্মরক্ষা কমিটির আহবায়ক এন্টি চাকমার খোঁজে তাঁর বাড়িতে গেছে।

জানা যায়, আজ ৭ মে, ২০১৭ রবিবার সকাল ১০:৩০টার দিকে দীঘিনালা ক্যাম্প থেকে ১টি গাড়িতে করে একদল সেনাবাহিনী এন্টি চাকমার গ্রামে যায়। তারা প্রথমে গ্রামের মুরুব্বি প্রান্তর হেডম্যানের কাছে এন্টি চাকমার খোঁজ নেন। প্রান্তর হেডম্যান এন্টি চাকমা’র নামে কোনো মামলা বা অভিযোগ আছে কিনা জানতে চান। জবাবে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দেয়া অফিসার এন্টি চাকমার নামে কোনো মামলা বা অভিযোগ নেই বলে জানান। এরপর সেনাবাহিনীর সদস্যরা প্রান্তর হেডম্যানকে সাথে নিয়ে এন্টি চাকমার বাড়িতে যান।

এসময় এন্টি চাকমা বাড়িতে ছিলেন না। তাঁর মা-বাবারাও কেউ ছিলেন না। কেবল তাঁর দাদু বাড়িতে ছিলেন। সেনা সদস্যরা তাঁর দাদুর সাথে কথা বলেন এবং দরজায় দাঁড়িয়ে ভেতরে উঁকি দিয়েছেন কিন্তু বাড়িতে ঢুকেন নি।

এন্টি চাকমার দাদু সেনাবাহিনী সদস্যদেরকে কেন এসেছেন জানতে চাইলে তাঁরা বলেন, এন্টি চাকমা ইউপিডিএফ এর রাজনীতি করেন। এ জন্য তার মা-বাবার সাথে কথা বলতে এসেছি। এটুকু বলে কিছুক্ষণ থাকার পর ‘পরে আবার আসবো’ বলে চলে যান।

এ ব্যাপারে এন্টি চাকমার পরিবারের সাথে যোগাযোগ করা হলে তাঁরা বলেন, সেনাবাহিনী কি কারণে এন্টিকে খোঁজ নিতে এসেছে তা আমরা বুঝতে পারছি না। আমাদের ধারণা তাঁরা এন্টি চাকমার ব্যাপারে পরিবারের সদস্যদের চাপ দেয়ার উদ্দেশ্যে এসে থাকতে পারেন।

তারা আরো জানান, সেনাবহিনীর সদস্যরা যেহেতু পুনরায় আসার কথা বলে গেছেন তাই গোটা পরিবারের সদস্যরা আতঙ্ক ও উদ্বেগের মধ্যে রয়েছেন এবং এন্টি চাকমার নিরাপত্তা নিয়েও তারা শঙ্কিত রয়েছেন।
________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.