দীঘিনালায় তিন সংগঠনের বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
DSC07882খাগড়াছড়ি: রাঙামাটির কাপ্তাইয়ের ব্যাঙছড়িতে ৮ম শ্রেণীর ছাত্রী ছবি মারমা( উম্রাসিং মারমা)-এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং বগাছড়িতে পাহাড়িদের ঘরবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা উপজেলা শাখা।

“পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি নারীদের ধর্ষণ, হত্যা ও অগ্নিসংযোগ করে আন্দোলন বন্ধ করা যাবে না” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার বেলা ১টার সময় ইউপিডিএফ এর উপজেলা কার্যালয় এর সামনে থেকে মিছিলটি শুরু হয়ে উপজেলা, বাস স্ট্যাশন ঘুরে লারমা স্কয়ারে সমাবেশ করে।

পাহাড়ি ছাত্র পরিষদের কলেজ শাখার সদস্য নীতিময় চাকমার পরিচালনায়  ও গণতান্ত্রিক যুব ফোরামের থানা শাখার সভাপতি জীবন চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা উপজেলা শাখার সভাপতি এন্টি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের উপজেলা সভাপতি জহেল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সদস্য লালন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, সরকার ধর্ষন কারিদের উপযুক্ত শাস্তি না দেওয়ায় সেটলাররা বার বার পাহাড়ি নারীদের ধর্ষণ, ধর্ষণের পর হত্যা করছে এবং পাহাড়ি গ্রামে হামলা লুটপাট করতে সাহস পাচ্ছে। বক্তারা আরও অভিযোগ করে বলেন, শাসকশ্রেণী পাহাড়ি জাতিসত্ত্বাগুলোকে ধ্বংস করার জন্য পাহাড়িদের ভূমি থেকে উচ্ছেদ করছে এবং নারীদের ধর্ষণ, হত্যা করছে।

সমাবেশ থেকে বক্তারা উম্রাচিং মারমার হত্যাকারিদের উপযুক্ত শাস্তি এবং বগাছড়ির পাহাড়ি গ্রামে হামলারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More