বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

দীঘিনালায় নারী সমাবেশ থেকে সরকারের গোপন নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবী

দীঘিনালা: ধর্ষণের মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট প্রদানে পার্বত্য চট্টগ্রামে জারিকৃত সরকারি গোপন নিষেধাজ্ঞা বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ে আন্দোলনরত পাঁচ নারী সংগঠনের দীঘিনালা উপজেলা শাখা।

সেনাবাহিনীর বাধার মুখে আজ ২৮ এপ্রিল ২০১৭, (শুক্রবার) সকাল ১১টা টায় দীঘিনালা থানা বাজারে বিক্ষোভ মিছিলের পর দীঘিনালা প্রেস ক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডেইজি চাকমার সঞ্চালনায় সভাপতি এন্টি চাকমা’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য নারী সংঘ দীঘিনালা উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রতিভা চাকমা।18155359_1918827418393279_2127618413_n

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, আজ ৫ নারী সংগঠনের নারী-নির্যাতন বিরোধী সমাবেশ ভন্ডুল করে দেওয়ার জন্য সকাল থেকে সেনাবাহিনীর সদস্যরা বিভিন্ন জায়গায় মোবাইল চেকপোষ্ট বসিয়ে সমাবেশ আসা লোকজনসহ জনসাধারণকে তল্লাসীর নামে হয়রানি করেছে। সমাবেশে যোগ দিতে আসার সময় বিভিন্নস্থানে সেনাবাহিনী কর্তৃক বাধা দেওয়া হয়েছে।

বক্তারা আরো বলেন,  সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তার কাজে নিয়োজিত থাকলেও উল্টো পাহাড়িদের ওপর দমন-নিপীড়ন ও নির্যাতন চালাচ্ছে। পিসিপি নেতা  রমেল চাকমা বেআইনীভাবে আটকের পর জোনে নিয়ে অমানুষিক শারীরিক নির্যাতন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু তার একটি জ্বলন্ত প্রমাণ। 18191056_1918827375059950_1688332860_n

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে রমেল হত্যাকারী সেনাসদস্যদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান। এছাড়াও সভা-সমবেশের মতো নাগরিকদের গণতান্ত্রিক কর্মসূচীতে বাধা প্রদান এবং জনগণের সংবিধান প্রদত্ত অধিকারকে সেনাবাহিনীর বুটের তলায় পিষ্ট করার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণ ও খুনের বিচার এবং পাহাড়ি নারী ধর্ষণের মেডিকেল পরীক্ষার সঠিক রিপোর্ট প্রদানে সরকারি গোপন নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জোর দাবী জানান।
__________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.