দীঘিনালায় বিজিবি কর্তৃক বেদখল হওয়া প্রাথমিক বিদ্যালয়টি উদ্ধারের দাবিতে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের অবস্থান ধর্মঘট

82
1

সিএইচটিনিউজ.কম
DSC05908দীঘিনালা প্রতিনিধি: বিজিবি কর্তৃক বেদখল হওয়া ২নং বাঘাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি পুনরুদ্ধারপূর্বক ছাত্র-ছাত্রীদের পড়াশুনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবিতে আজ ২০ আগষ্ট বুধবার দীঘিনালা ইউএনও অফিসের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা।

বোয়ালখালী ইউনিয়ন পরিষদ মাঠ থেকে বুধবার সকাল ১০টায় বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার হাতে এবং প্লেকার্ড গলায় ঝুলিয়ে মিছিল সহকারে ইউএনও কার্যালয়ের সামনে অবস্থান নেয় ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা।  এতে অভিভাবকদের পক্ষ থেকে রিপন চাকমা ও বাবুল চাকমা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।  বেলা ১টা পর্যন্ত  তিন ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত এ অবস্থান ধর্মঘটে আড়াই শতাধিক ছাত্র ছাত্রী এবং অভিভাবক অংশগ্রহন করে।

এ সময় তারা ‘আমার কি অপরাধ বিজিবি আমার লেখাপড়া বন্ধ করে দিয়েছে’; আমার স্কুল বন্ধ কেন? শেখ হাসিনার জবাব চাই’; ‘আমার জীবন নিয়ে ছিনিমিনি খেলা চলবে না’; ‘বিজিবি প্রত্যাহার কর’… ইত্যাদি দাবি সম্বলিত প্লেকার্ড প্রদর্শন করে।DSC05898

অবস্থান ধর্মঘট থেকে তারা অবিলম্বে ২নং বাঘাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি বিজিবির কবল হতে উদ্ধার করে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা এবং ৫১ বিজিবি ব্যাটালিয়নকে অচিরেই প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, গত ১০ জুন বিজিবি’র ৫১ ব্যটালিয়নের সদস্যরা স্থানীয় পাহাড়ি গ্রামবাসীদের উপর হামলার পর তাদেরকে নিজ বসতভিটা থেকে উচ্ছেদ  ও ২নং বাঘাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি কাটাতারের ঘেরা দেয়। এর ফলে বিদ্যালয়টি কার্যত বন্ধ হয়ে গেলে ১০৫ জন ছাত্র-ছাত্রীর শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়ে। ইতিমধ্যে বিদ্যালয়টি পুনরুদ্ধার করে ছাত্র-ছাত্রীদের পড়ালেখা নিশ্চয়তাসহ সুষ্ঠু পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জেলা শিক্ষা কর্মকর্তা ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর বরাবরে ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা স্মারকলিপি দিলেও এখনো কোন প্রতিকারের ব্যবস্থা নেওয়া হয়নি। রমজানের ছুটি শেষে অপরাপর বিদ্যালয়গুলোতে ক্লাশ ও পরীক্ষা শুরু হলেও বন্ধ রয়েছে ২নং বাঘাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.