দীঘিনালায় সেনাবাহিনী কর্তৃক একটি বাড়িতে তল্লাশি, জিনিসপত্র তছনছ, লুটপাট

0

Dighinala2দীঘিনালা প্রতিনিধি ॥ খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নারিকেল বাগান এলাকায় স্থানীয় ছাত্র-ছাত্রীদের ব্যবহৃত একটি বাড়িতে সেনাবাহিনী কর্তৃক তল্লাশি, জিনিসপত্র ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, গতকাল রবিবার (২৪ জুলাই) রাত ৯:৪৫টার দিকে কবাখালী জোন থেকে এক জীপ সেনা সদস্য ওই বাড়িটি ঘেরাও করে। এরপর আরো ৪ জীপ সেনা সদস্য সেখানে উপস্থিত হয়ে বাড়ির বেড়া কেটে ভিতরে প্রবেশ করে। এ সময় বাড়িতে অবস্থানকারী ছাত্র-ছাত্রীরা কেউ ছিলেন না। সেনারা ইচ্ছেমত তল্লাশি চালিয়ে জিনিসপত্র ভাংচুর ও তছনছ করে দেয়। এছাড়া তারা সেখান থেকে দীঘিনালা ডিগ্রী কলেজের ছাত্র নিকেল চাকমার এসএসি সার্টিফিকেট, এইচএচসি পরীক্ষার এডমিটকার্ড, রেজিষ্ট্রেশন কার্ড ও একই কলেজের ছাত্রী নিলু চাকমার এডমিটকার্ড, একটি সোনি ক্যামেরা ও  ভাতের প্লেটসহ বেশ কিছু জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এ সময় সেনারা ওই বাড়ির পার্শ্ববর্তী রাস্তা থেকে সুমেজ চাকমা (১৯) নামে এক ছাত্রকে আটক করে কবাখালী জোনে নিয়ে যায়। সেখানে শারিরীক নির্যাতন করার পর রাত ১টার দিকে কবাখালী বাজারে এনে তাকে ছেড়ে দেয়।

এদিকে অপর এক ঘটনায় একই দিন বিকাল  বিকাল অনুমানিক ২.৩০টার সময় ১নং মেরুং ইউনিয়নে বেতছড়ি আর্মি ক্যাম্পের সেনা সদস্যরা সুনীল চাকমা (২২) ও মানিক চাকমা (২১) নামে  ২ যুবককে আটক করে। পরে রাত ১২টার দিকে সুনীল চাকমাকে ছেড়ে দেওয়া হলেও মানিক চাকমাকে এখনো ছেড়ে দেওয়া হয়নি বলে জানা গেছে।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More