দীঘিনালায় ১ জনকে গলা কেটে হত্যা, দুই যুবক আটক

1
1

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Dighinalaদীঘিনালা: খাগড়াছড়ির দীঘিনালায় অটল টিলা এলাকায় শাহ আলম (২৮) নামে এক মোটরসাইকেল চালককে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। হত্যাকান্ডের পর পালিয়ে যাওয়ার সময় রিমন মিয়া(১৮) ও নূর নবী (১৯) নামে দুই যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা । নিহত শাহ আলম রাঙ্গুনিয়ার সরফভাটা গ্রামের রাজা মিয়ার ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে দুইটি ছুরি ও মোটরসাইকেল উদ্ধার করেছ।

পুলিশ ও স্থানিয় লোকজন জানান, মঙ্গলবার সন্ধ্যা সাতটায় মোটরসাইকেলে যাত্রী নিয়ে খাগড়াছড়ি থেকে দীঘিনালা আসার পথে ভৈরফা অটলটিলা এলাকায় শাহ আলমকে গলা কেটে হত্যা করা হয়। হত্যাকান্ডের পর যানবাহনের আলো দেখে হত্যাকারীরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে পাঁচ কিলোমিটার দূরে নয় মাইল এলাকায় দুই যুবকের রক্তমাখা কাপড়চোপড় দেখে জনতা রিমন মিয়া (১৮) ও নূর নবী(১৯) কে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, মোটরসাইকেল ছিনতাইয়ের উদ্দেশ্যে শাহ আলমকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নয় মাইল এলাকার স্থানিয় জনতা দুই যুবককে আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে। ঘটনাস্থল থেকে দুই ধারালো ছুরি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, বাঙালি দুর্বৃত্ত কর্তৃক এ হত্যাকান্ড সংঘটিত হলেও এ ঘটনার দায় পাহাড়িদের উপর চাপিয়ে দিয়ে বাঙালি ছাত্র পরিষদ নামধারী একটি উগ্রসাম্প্রদায়িক সংগঠন রাতে খাগড়াছড়িতে মিছিল বের করলে জনমনে আতঙ্ক দেখা দেয়। রাত ৯টার দিকে শহরের কলেজ গেট এলাকায় থেকে মিছিল নিয়ে তারা মুক্তমঞ্চে গিয়ে সমাবেশ করে। এ সময় তারা পাহাড়িদের বিরুদ্ধে নানা ধরনের উস্কানিমূলক শ্লোগান দেয়।

প্রশাসনের সহযোগীতায় রাতের আঁধারে উগ্রসাম্প্রদায়িক সংগঠনটির এ ধরনের উস্কানিমূলক মিছিল পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির ইঙ্গিত বলে মনে করছেন এলাকার সচেতন মহল।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.