দীঘিনালা কলেজে পিসিপি’র নবীন বরণ

0
0

সিএইচটিনিউজ.কম
Dithinala nobin boron, 4.09.2014দীঘিনালা: “যে জাতি আন্দোলন সংগ্রাম করতে জানে, পৃথিবীতে একমাত্র সেই জাতিই বাঁচার অধিকার রাখে; বাঁচার তাগিদে এক হোন, জাতীয় অস্তিত্ব রক্ষার্থে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ুন” এই ব্যানার শ্লোগানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ( পিসিপি) দীঘিনালা কলেজে শাখার আয়োজনে দীঘিনালা কলেজে একাদশ শ্রেণীর নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়েছে।

গতকাল ৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দীঘিনালা কলেজ মাঠে নবীন বরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চৈতালি চাকমার সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ কলেজ শাখার সভাপতি রুপেশ চাকমা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা। এছাড়া অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন কলেজ উপ-অধ্যক্ষ তরুন কান্তি চাকমা, ইউপিডিএফ কেন্দ্রীয় কমিটির সদস্য দেবদন্ত ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের নেত্রী সোনালী চাকমা, ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অংকন চাকমা, পিসিপি‘র থানা শাখার সাংগঠনিক সম্পাদক জহেল চাকমা প্রমুখ।Dighinala nobin boron, 4.09.2014

দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে একাদশ শ্রেণীর শিক্ষার্থরিা প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করেন এবং পিসিপি’র পক্ষ থেকে নবীনদেরকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়।

অনুষ্ঠানে বক্তরা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের কাঙ্খিত লক্ষ্যে পৌছতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হতে পারলেই একজন মানুষ নৈতিকতা সম্পর্কে সচেতন হবে। শিক্ষার্থীদের বিভিন্ন প্রগতিশীল সংগঠনের সাথে জড়িত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করার আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.