দীঘিনালা পদযাত্রায় হামলা ও গুলি বর্ষণের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ

0
0

সিএইচটিনিউজ.কম
Dhaka protest, 15.03.2015ঢাকা: দীঘিনালা পদযাত্রায় হামলা ও গুলি বর্ষণের প্রতিবাদে ঢাকাস্থ পাহাড়ি ছাত্র ছাত্রীবৃন্দ ব্যানারে আজ ১৫মার্চ রবিবার বিকাল ৪টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ঢাকা শাখার নেতা সুজেল চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা, জেএসএস এমএন লারমা সমর্থিত পিসিপি ঢাকা শাখার সম্পাদক প্রতিভাস চাকমা ও পিসিপি ঢাকা শাখার সদস্য রিয়েল ত্রিপুরা প্রমুখ।

Dhaka protest2, 15.03.2015সমাবেশে বক্তারা বলেন দীঘিনালা জনগণের শান্তিপূর্ণ পদযাত্রায় সেনাবাহিনীর হামলা অত্যন্ত নিন্দনীয়। পার্বত্য চট্টগ্রামের যে কোন সাম্প্রদায়িক হামলার পেছনে সরকারের সেনাবাহিনী সবসময় মদদ যুগিয়ে থাকে। এই হামলায় প্রমাণিত হয় পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর উপস্থিতি মানেই পাহাড়ি জনগণের জন্য বড় হুমকি।

বক্তারা অবিলম্বে বিজিবি’র ৫১ ব্যাটালিয়ন সরিয়ে নিয়ে উচ্ছেদ হওয়া ২১ পরিবারকে নিজ নিজ বসতভিটায় পুনর্বাসন ও পদযাত্রায় অংশগ্রহণকারী জনসাধারণের উপর হামলাকারী সেনা সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সমাবেশের পর একটি বিক্ষোভ মিছিল পল্টন ঘুরে আবারো প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.