শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

নব্য মুখোশবাহিনী কর্তৃক অনাদি রঞ্জন চাকমাকে হত্যার প্রতিবাদে ঢাকায় পিসিপি’র বিক্ষোভ

ঢাকা : নব্য মখোশবাহিনী কর্তৃক রাঙামাটির নান্যাচরে সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে গুলি করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবিতে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

আজ বুধবার (৬ ডিসেম্বর) বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে পিসিপি’র সভাপতি বিনয়ন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপিডিএফ ঢাকা অঞ্চলের সংগঠক মিল্টন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের দপ্তর সম্পাদক রিপন চাকমা এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নেতা খাদিম নাঈম। সমাবেশ শেষে প্রেসক্লাব এলাকায় বিক্ষোভ মিছিল হয়।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, সেনা মদদে  নব্য মখোশ বাহিনী নান্যাচরে ত্রাস সৃষ্টি করছে। বিভিন্ন এলাকায় সেনা টহল জোরদার করে মুখোশদের নিরাপত্তা বিধান করে তাদের সন্ত্রাসের কার্যক্রম নির্বিঘ্ন করে তুলেছে। সেনাদের মদদ পেয়ে তারা দিন দুপুরে মানুষকে হত্যা করতেও দ্বিধা করছে না।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণের আন্দোলনের ওপর চলমান সেনা-প্রশাসনের ষড়যন্ত্রের অংশ হিসেবে সমাজচ্যুত দুর্বৃত্তদের দিয়ে মুখোশ বাহিনী সৃষ্টি করা হয়েছে। অতীতে এ ধরনের ষড়যন্ত্র হয়েছে কিন্তু  পিসিপিসহ অন্যান্য আন্দোলনকারী সংগঠন এবং আন্দোলকামী জনগণ সে ষড়যন্ত্র প্রতিরোধ করে ভেস্তে দিয়েছে। বর্তমানেও ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহ জনগণকে সাথে নিয়ে এই ষড়যন্ত্রের প্রতিরোধ করার জন্য প্রস্তুত রয়েছে।

হত্যাকারীদের শাস্তি দাবি জানিয়ে বক্তরা বলেন, অনাদি রঞ্জন চাকমার হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তি দিতে হবে। মুখোশদের সেনা মদদ বন্ধ করতে হবে । না হলে জনগণ দাঁতভাঙ্গা জবাব দিতে বাধ্য হবে।

উল্লেখ্য গতকাল বর্মা-রণয়ের নেতৃত্বে মুখোশরা নান্যাচরের বেতছড়িতে সকাল ১০ টার সময় সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে গুলি করে হত্যা করে।
————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *