নান্যাচরের টিএন্ডটি বাজারে জারগো সর্দার তপন জ্যোতি চাকমার সশস্ত্র তাণ্ডব

নব্য মুখোশরা সত্যিই সেনাবাহিনীর ‘জারগো’ সন্তান : এলাকাবাসী

0
1

নান্যাচর : সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনী (স্থানীয়ভাবে জারগো দল হিসেবে পরিচিত)-এর সর্দার তপন জ্যোতি চাকমার নেতৃত্বে ১০/১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল নান্যাচরের টিএন্ডটি বাজারে আজ বুধবার (১৩ ডিসেম্বর ২০১৭) সকাল সোয়া ১১টার দিকে সপ্তাহিক হাট বাজারে আসা লোকজনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দিয়ে গণবয়কটে থাকা নান্যাচর বাজারে জোরপূর্বক পাঠানোর চেষ্টা চালায়। তাতেও কাজ না হওয়াতে এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে ওঠে জারগো দলের সর্দার। এসময় বাজারে আসা লোকজনদের উদ্দেশ্যে বলেন ‘মগদা মু দায়ি, দেগঙপারা এজ বাজারত য, ন অলে গুলি ছাড়ি দিম’। এবং হাতে থাকা অটোমেটিক রাইফেলটি নাড়াছাড়া করে গুলি করার ভয় দেখান।

জারগো দলের সন্ত্রাসীদের তাণ্ডবে ভয়ে তাড়াহুড়ো করে বাড়ি ফিরতে গিয়ে অনেকে ক্রয়কৃত জিনিসপত্র হারিয়েছেন।

এলাকার লোকজন নান্যাচর বাজারে না গিয়ে টিএন্ডটি বাজার থেকে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে সিএনজিযোগে বাড়িতে ফেরার সময় গাছের লাঠি দিয়ে পরান জ্যোতি চাকমা(২৪), পিতা : মঙ্গল কুমার চাকমা, সাং : বড়পুল পাড়া ও জগদীস চাকমা (৩২), পিতা : অঙ্গনা রঞ্জন চাকমা, সাং : হামার পাড়ার গাড়িতে গালাগালি করতে করতে স্বজোরে আঘাত করতে থাকে। এতে সিএনজি দুটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভূক্তভোগী সিএইচটিনিউজ ডটকমকে বলেন, আমরা যখন টিএন্ডটি বাজারে সপ্তাহিক হাট বাজারে গিয়েছিলাম তখন দেখি মুখোশ সর্দার তপন জ্যোতি চাকমা তাঁর এক সহযোগীকে নিয়ে সশস্ত্র অবস্থায় এসে একটি অটোমেটিক রাইফেল তাক করে নান্যচর বাজারে যেতে বলছে। গালিগালাজ করছে। আমরা ভয় পেয়ে গিয়েছিলাম।

ক্ষোভের সাথে তাঁরা আরো বলেন, টিএন্ডটি বাজার থেকে সেনা জোনের দূরত্ব ৩শ গজের বেশী হবে না, তাছাড়া সেট্রি পোস্ট থেকে গোটা টিএন্ডটি বাজার এলাকাটি পরিস্কার দেখা যায়। গোয়েন্ডা সংস্থার সদস্যদের উপস্থিতিতে সেখানে নব্য মুখোশ বাহিনীর সশস্ত্র সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে বাজারে আসা লোকজনদের উপর তাণ্ডব চালালেও প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি। সেনাবাহিনীরাও তা দেখেও না দেখার ভান করে থেকেছিল।

উক্ত ঘটনার পর এলাকার লোকজন মুখোশ সর্দার তপন জ্যোতি চাকমারা যে সেনাবাহিনীর স্বার্থে এসব অপকর্ম করছে তা আরো পরিষ্কার হয়েছে। তারা এখন নব্য মুখোশ তপন জ্যোতিদেরকে ‘সেনাবাহিনীর জারগো সন্তান’ বলে ঘৃণা-ধিক্কার জানাচ্ছে।
_______
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.