নানিয়াচরের ছয়কুড়ি বিলকে মৎস্য অভয়াশ্রম ঘোষণার প্রতিবাদে জেলেদের মানববন্ধন

0
1

সিএইচটিনিউজ.কম
Pic-18-03-14-2নানিয়াচর(রাঙামাটি): রাঙামাটি কাপ্তাই লেকের নানিয়াচর উপজেলার ছয়কুড়ি বিলকে কোন প্রকার আলোচনা ছাড়াই মৎস্য অভয়াশ্রম ঘোষণার প্রতিবাদে নান্যাচর উপজেলার জেলেরা মানববন্ধন করেছে। আজ মঙ্গলবার নান্যাচর উপজেলা সদরে প্রায় দুই ঘন্টাব্যাপী তারা এই কর্মসূচী পালন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রীতিময় চাকমা, মৎস্যজীবি সমিতির সভাপতি টুটি মিয়া, উপজেলা কেন্দ্রীয় মসজিদ কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আছমত আলী বাছা, রাঙ্গা রঞ্জন চাকমা, মো. জলীল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা সদরের হাজারো মানুষ একমাত্র জীবিকা নির্বাহ করে ছয়কুড়ি বিলে মৎস্য আহরণ করে। কিন্তু তাদের বিকল্প আয়ের কোনো ধরনের ব্যবস্থা না করে হঠাৎ সিদ্ধান্ত নিয়ে কয়েক’শ পরিবারের একমাত্র জীবিকা নির্বাহের মাধ্যম এই বিলকে মৎস্য অভয়াশ্রম ঘোষণা করে রাঙ্গামাটি মৎস্য বিভাগ। এ অনৈতিক সিদ্ধান্তের কারনে আয়-রোজগার বন্ধ হয়ে অর্ধাহারে-অনাহারে ভুগছে স্থানীয় জেলে পরিবার গুলো।

মানবন্ধন শেষে তারা রাঙ্গামাটি মৎস্য বিভাগের এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি পেশ করেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.