রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

নান্যাচরে একটি হাইস্কুলের এমপিওভুক্তি বাতিল করে দেয়ার হুমকি জোন কমাণ্ডারের

নান্যাচর (রাঙামাটি) প্রতিনিধি : নান্যাচর জোন কমাণ্ডার লে. কর্নেল মোঃ বাহালুল আলম নান্যাচর মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক অঙ্গদ চাকমাকে জোনে ডেকে নিয়ে স্কুলের এমপিওভুক্তি বাতিল করে দেয়ার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

Nannyachar-m-copyজানা গেছে, গত সোমবার (২৩ মে) সকাল ১১ টার দিকে জোন কমাণ্ডার লেঃ কর্নেল মোঃ বাহলুল আলম নান্যাচর মডেল উচ্চ বিদ্যালয়ে কয়েকজন সেনাসদস্য পাঠিয়ে প্রধান শিক্ষক অঙ্গদ চাকমাকে জোনে গিয়ে তার সাথে দেখা করতে খবর পাঠান। শিক্ষক অঙ্গদ চাকমা জোন কমাণ্ডারের খবরকে গুরত্ব দিয়ে দ্রুততম সময়ের মধ্যে জোনে গিয়ে উপস্থিত হন। সেখানে মোঃ বাহলুল আলম বিভিন্ন প্রসঙ্গে প্রধান শিক্ষকের সাথে আলোচনার এক পর্যায়ে ইউপিডিএফ ও তার সহযোগি সংগঠনের কর্মসূচিতে যাতে ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ না করে সেজন্য স্কুলের সকল ছাত্র-ছাত্রীকে জানিয়ে দিতে বলেন। এতে প্রধান শিক্ষক গণতান্ত্রিক কর্মসূচিতে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণের পক্ষে যুক্তি দিতে চাইেল জোন কমাণ্ডার হঠাৎ রাগান্বিত হয়ে প্রধান শিক্ষককে হুমকি দিয়ে বলেন, “আজ থেকে ইউপিডিএফের কোন কর্মসূচিতে যদি স্কুলের কোন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে তাহলে মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে স্কুলের এমপিওভূক্তি বাতিল করে দেয়া হবে- কথাটা যেন স্মরণ থাকে”। এর পরে তিনি (জোন কমাণ্ডার) বাঙালি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদকের সাথে বৈঠক করতে অন্য আর একটি কক্ষে চলে যান।

কি বিষয় নিয়ে বাঙালি ছাত্র পরিষদের ঐ নেতার সাথে জোন কমাণ্ডারের আলোচনা হয়েছে তার বিস্তারিত জানা যায়নি।

এদিকে, প্রধান শিক্ষক জোন থেকে ফিরে এসে অন্য সকল শিক্ষকদের জোন কমাণ্ডারের হুমকি প্রদানের বিষয়টি জানান। এ বিষয়ে আজ বৃহস্পতিবার (২৫ মে) ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের সাথে শিক্ষকদের বৈঠক করার কথা রয়েছে।
————————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.