নান্যাচরে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের যৌথ কাউন্সিল সম্পন্ন

0
সিএইচটি নিউজ বাংলা, ৫ এপ্রিল ২০১৩, শুক্রবার
রাঙামাটির নান্যাচরে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা শাখা সমূহের ৪র্থ কাউন্সিল যৌথভাবে সম্পন্ন হয়েছে। “উগ্র জাতীয়তাবাদের বিরুদ্ধে ছাত্র-যুব সমাজ রুখে দাঁড়ান” এই শ্লোগানে আজ ৫ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় নান্যাচর কলেজ হলরম্নমে এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

কাউন্সিল উপলক্ষে আয়োজিত সভায় গণতান্ত্রিক যুব ফোরামের নান্যাচর উপজেলা শাখার বিদায়ী সভাপতি প্রিয় লাল খীসার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর নান্যাচর উপজেলা ইউনিটের সমন্বয়ক কার্তিক চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক সুপ্রীম চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বাবলু চাকমা ও দপ্তর সম্পাদক তাপুমনি চাকমা।
বক্তারা বলেন, সরকার সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম সহ দেশে সংখ্যালঘু জাতিগুলোর উপর বাঙালি জাতীয়তা চাপিয়ে দিয়েছে। এর মাধ্যমে সরকার সংখ্যালঘু জাতিগুলোকে অস্বীকার করে তাদের অস্তিত্ব ধ্বংস করে দিতে চাইছে।
বক্তারা সরকারের চাপিয়ে দেয়া উগ্রজাতীয়তাবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান।
সভা শেষে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের নতুন কমিটি ঘোষণা করা হয়। ১৭ সদস্য বিশিষ্ট পাহাড়ি ছাত্র পরিষদের নতুন কমিটিতে অনিল চাকমাকে সভাপতি, জনি তালুকদারকে সাধারণ সম্পাদক ও দিগন্ত চাকমাকে সাংগঠনিক সম্পাদক এবং ১৫ সদস্য বিশিষ্ট গণতান্ত্রিক যুব ফোরামের নতুন কমিটিতে রিপেন্দু চাকমাকে সভাপতি, রহিম চাকমাকে সাধারণ সম্পাদক ও ভূবন চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।
পাহাড়ি ছাত্র পরিষদের নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান বাবলু চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠন করান সুপ্রীম চাকমা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More