নান্যাচরে যৌথ বাহিনীর অভিযানের নামে গ্রেফতার বাণিজ্য

0
1

নান্যাচর : রাঙামাটির নান্যাচরে যৌথ বাহিনীর অভিযানের নামে গ্রেফতার বাণিজ্য চলছে। ভুক্তভোগীরা না প্রকাশ না করার শর্তে সিএইচটিনিউজ ডটকমকে বলেন, গতকাল বৃহস্পতিবার বিকাল সড়ে ৪টার দিকে নান্যাচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের স্থানীয় ক্যাম্প থেকে যৌথ বাহিনীর দুটি  দল (র‌্যাব-পুুলিশ-সেনাবাহিনী) পৃথকভাবে পর্শ্ববর্তী রামহরি পাড়া ও পলিপড়ায় অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালে রামহরি পাড়া গ্রামের  প্রিয় কুমার দেওয়ানের ছেলে অমর বিকাশ চাকমা(৩২), প্রিয় ময় চাকমার ছেলে কাজল চাকমা(২৬) ও প্রীতিবিন্দু চাকমার ছেলে ব্রুনি চাকমা(৩৫)কে আটক করা হয়। এরপর তাদের তিনজনকে স্থানীয় বুড়িঘাট ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। রাতে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে অভিভাবকরা ভারপ্রাপ্ত ক্যাম্প কমাণ্ডার ওয়ারেন্ট অফিসার(সুবেদার) শাহজাহান সাহেব-এর সাথে দেখা করে আটককৃত নিরপরাধ ব্যক্তিদের ছেড়ে দিতে অনুরোধ জানায়। তখন ক্যাম্প কমাণ্ডার আটককৃতদের ছেড়ে দেয়ার বিনিময়ে মোট অংকের টাকা দাবি করে। পরে মোট ২১ হাজার ৫ শত টাকায় আটক তিনজনকে ছেড়ে দেয়া হয়।

অপরদিকে যৌথ বাহিনীর আরেকটি  দল স্থানীয় পলিপাড়াতে আভিযান চালায়। সেখান থেকে রিপ্রুচাই মারমার ছেলে উচিপ্রু মারমা(২১) নামে এক যুবককে আটক করা হয়। অভিভাবক ও স্থানীয় কয়েকজন মুরুব্বী নিরীহ যুবককে ছেড়ে দিতে অনুরোধ জানালে তার কাছ থেকেও যৌথ বাহিনী মোটা অংকের থেকে টাকা চেয়ে বসে। দর কষাকষির পর ১০ হাজার টাকা বিনিময়ে তাকে কিছুদূর আনার পর রাস্তা থেকে ছেড়ে দেয়া হয়।
————————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.