নান্যাচরে সেনা পাহারায় নব্য মুখোশ বাহিনীর সশস্ত্র অবস্থান, চাঁদা দাবি!

0
0

নান্যাচর : রাঙামাটির নান্যাচর উপজেলায় সরকার-সেনা সৃষ্ট নব্য মুখোশ বাহিনীর ১২ জনের একদল সশস্ত্র সদস্য সেনাবাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় আজ ১৬ নভেম্বর বৃহষ্পতিবার সকাল পৌনে ৮টার দিকে পাতাছড়ি গ্রামে গিয়ে সাধারণ জনগণকে ভয়ভীতি প্রদর্শন করে। এ দলের নেতৃত্বে রয়েছেন ইউপিডিএফ থেকে প্রায় বছর খানেক আগে নারী ও অর্থ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার কারণে বহিষ্কৃত তপন জ্যোতি চাকমা ও উজ্জ্বল কান্তি চাকমা ওরফে দাজ্জে।

সর্বশেষ খবরে জানা গেছে সকাল সাড়ে ৯টার দিকে নান্যাচর জোন থেকে একদল সেনা পাতাছড়ি গ্রামে দিকে রওনা দিলে নব্য মুখোশ বাহিনীর সদস্যরা উপজেলা সদরের টিএন্ডটি এলকার পার্শ্ববর্তী (জোন থেকে আনুমানিক ৭শ গজ দুরত্ব) ছয়কুড়িবিল এলাকায় অবস্থান করছে। অপরদিকে সেনাবাহিনী পাতাছড়ি, সাবেক্ষ্যংসহ বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার প্রবীন মুরুব্বীসহ বেশ কয়েকজন ব্যক্তি সিএচটিনিউজডটকম’কে মোবাইলে বলেন, আমাদের এলাকায় সেনাবাহিনী নব্য মুখোশ বাহিনীর সদস্যদের পূর্ণ নিরাপত্তা দিয়ে রেখেছে। আমরা আতংকিত। এধরণের ঘটনা আমরা আগে কখনো দেখিনি। এরা যে (নব্য মুখোশ বাহিনী) রাষ্ট্র-সেনাবাহিনীর সৃষ্ট তা এখন পরিষ্কার হয়ে গেছে।

তারা আরো বলেন, আমরা দেখে অবাক হয়েছি জোন থেকে যখন সেনা সদস্যরা পাতাছড়ি গ্রামে যায় তখন মুখোশরা পালিয়ে না গিয়ে বরং উপজেলা সদর টিএন্ডটি’র দিকে এসেছিল। এক কথায় জায়গা বদল করেছে মাত্র। তারপর আমরা বুঝতে পারলাম সেনাবাহিনী মুখোশদের নিরাপত্তা নিশ্চিত করতেই পাতাছড়িতে অবস্থান নিয়েছিল। নব্য মুখোশ বাহিনীর সদস্যরা এই মুহুর্তে সেনা-প্রশাসনের নাগের ডগায় টিএন্ডটি এলাকার পার্শ্ববর্তী ছড়কুড়ি বিল নামক জায়গায় অবস্থান নিয়ে এলাকার লোকজন ও দোকানদারদের ডেকে চাঁদা দাবি করছে।
________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.