পার্বত্য চট্টগ্রামের বাস্তবতার দিক চিন্তা করে ভোট দেওয়ার আহ্বান যতীন্দ্র লাল ত্রিপুরার

0
4

সিএইচটিনিউজ.কম

P1030263খাগড়াছড়ি: আবেগতাড়ি না হয়ে, পার্বত্য চট্টগ্রামের বাস্তবতার দিক চিন্তা করে এবারের নির্বাচনে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন খাগড়াছড়ি সাংসদ যতীন্ত্র লাল ত্রিপুরা। এ সময় তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান।

গত ২৭ ডিসেম্বর শুক্রবার খাগড়াছড়ি সদরের ভাইবোন ছড়ার শিবমন্দির জনমঙ্গল বৌদ্ধ বিহার মাঠে বিহারাধ্যক্ষ জ্ঞানকীর্তি স্থবিরের অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে আয়োজিত ধর্মীয় সভায় বক্তব্য দিতে গিয়ে তিনি এ আহ্বান জানান।

যতীন্দ্র লাল ত্রিপুরা বলেন, এবারের নির্বাচনে আমি প্রার্থী নই। আমি নির্বাচন করছি না। নির্বাচনী রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছি। তারপরও যেটা বলতে চাই সেটা হচ্ছে, এবারের নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তাদেরকে আবেগতাড়ি না হয়ে, পার্বত্য চট্টগ্রামের বাস্তবতার দিক চিন্তা করে আপনারা ভোট দেবেন। এর চেয়ে বেশি কিছু বলার প্রয়োজন মনে করি না। আশা করি আমি যে বাস্তবতার কথা বলছি সেটা আপনারা নিশ্চয় বুঝতে পারছেন।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের বাস্তবতায় বলছে সকলকে ঐক্যবদ্ধ হতে, না হলে সুন্দরভাবে বেঁচে থাকা যাবে না। এই ঐক্যবদ্ধ হওয়াটাই এখন সময়ের দাবি।

তিনি বলেন, আমি এমপি হওয়ার পর সংঘাত বন্ধের লক্ষ্যে অনেকের সাথে আলোচনা করেছি। সন্তু বাবুর সাথেও আলোচনা করেছি। কিন্তু এখনো আমরা ঐক্যবদ্ধ হতে পারিনি। বর্তমান সময়ে সকলের দাবি হচ্ছে এক ও ঐক্যবদ্ধ হওয়া।

তিনি আরো বলেন, আমরা সকলে যদি বুদ্ধের শিক্ষা গ্রহণ করি, মৈত্রীভাবনা, অহিংসা ভাবনা লালন করি তাহলে ঐক্যবদ্ধ হতে পারবো। হিংসা, বিদ্বেষ, ঈর্ষার কারণে আমরা ঐক্যবদ্ধ হতে পারছি না।

উক্ত অনুষ্ঠানে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে ইউপিডিএফ মনোনীত প্রার্থী প্রসিত বিকাশ খীসাও উপস্থিত ছিলেন। এতে কয়েক হাজার লোক অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.